Top

কুষ্টিয়ায় করোনায় আরও ৬ জনের মৃত্যু

১৬ আগস্ট, ২০২১ ১২:৫৮ অপরাহ্ণ
কুষ্টিয়ায় করোনায় আরও ৬ জনের মৃত্যু
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। তবে এ সময় উপসর্গ নিয়ে কেউ মারা যাননি। আগের ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যাও ছিল ৬ জন। সোমবার বেলা ১০ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো: মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপও একই রকম আছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সোমবার বেলা ১০ টা পর্যন্ত ১৮৭ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৪২ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৪৫ জন।

এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ২৮৮ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৯ দশমিক ৭৯ ভাগ।

জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৬ হাজার ৮৩৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৬৩৩ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৬৭৬ জন। নতুন করে শনাক্ত হওয়া ৫৭ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৪৬ জন, কুমারখালী উপজেলায় ৩জন, দৌলতপুর ও ভেড়ামারা উপজেলায় কোন আক্রান্ত নেই, মিরপুর উপজেলায় ২ জন এবং খোকসা উপজেলায় ৬ জন। এখন পর্যন্ত জেলায় ৯৪ হাজার ২১৭ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮৯ হাজার ২০ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ৫৩০জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ১৯৫ জন। হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৩৩৫ জন।

শেয়ার