Top

রংপুরে ওঠানামা করছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা

১৬ আগস্ট, ২০২১ ৩:১৯ অপরাহ্ণ
রংপুরে ওঠানামা করছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ওঠানামা করছে। রোববার সাকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে ১০০ জনের শরীরে ভাইরাস শনাক্ত হয়েছে।

রোববার বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১২ জন। আর করোনায় আক্রান্ত হয়েছে ২৪২ জন। গেল কয়েকদিনের তুলনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা কম, তবে সুস্থতা বেড়েছে। এ মাসের গেল ৪৭ দিনে বিভাগের আট জেলায় ১ হাজার ৩ জনে জনের মৃত্যু হয়েছে।

সোমবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম জানান, নতুন যারা মৃত্যু বরণ করেছেন তাদের মধ্যে দিনাজপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ের দুইজন, রংপুরের একজন ও কুড়িগ্রাম জেলার একজন রয়েছেন।

২৪ ঘণ্টায় বিভাগে ৫২৯ জনের নমুনা পরীক্ষা করে দিনাজপুরের ৩৪ জন, রংপুরের ২০ জন, ঠাকুরগাঁওয়ের ১২ জন, পঞ্চগড়ের ১০ জন, লালমনিরহাটের ৯ জন, গাইবান্ধার ৯ জনসহ কুড়িগ্রাম ও নীলফামারী জেলার ৩ জন করে করোনা শনাক্ত রোগী রয়েছেন। শনাক্তের হার ১৮ দশমিক ৯০ শতাংশ।

এ নিয়ে রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃত্যের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১১১ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ৩১০ জন, রংপুরের ২৬১ জন, ঠাকুরগাঁওয়ের ২২০ জন, নীলফামারীর ৭৮ জন, পঞ্চগড়ের ৬৬ জন, কুড়িগ্রামের ৬১ জন, লালমনিরহাটের ৫৮ জন ও গাইবান্ধার ৫৭ জন রয়েছেন।

রংপুর বিভাগে করোনা শুরু থেকে ২ লাখ ৩৯ হাজার ৭৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৫০ হাজার ৫৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৪১ হাজার ৫২৮ জনে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার