Top

সিরাজগঞ্জে শেয়াল মারার ফাঁদে পড়ে শিশুর মৃত্যু

১৬ আগস্ট, ২০২১ ৭:২০ অপরাহ্ণ
সিরাজগঞ্জে শেয়াল মারার ফাঁদে পড়ে শিশুর মৃত্যু
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কবিহার উত্তরপাড়া গ্রামে মুরগির খামারে শিয়াল মারা বৈদ্যুতিক ফাঁদে আটকে সাকিবুল ইসলাম (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের রঞ্জু মিয়ার ছেলে। এ মর্মান্তিক ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভ ও শোকের সৃষ্টি হয়েছে।

কাজিপুর থানার ওসি পঞ্চনন্দ সরকার এ তথ্য নিশ্চিত করে জানান, উক্ত গ্রামের রুবেল মিয়া দীর্ঘদিন ধরে রাস্তার পাশে মুরগির খামার করেছে। এ খামারের পাশে শিয়াল মারতে প্রতিদিন নাকি অবৈধভাবে বৈদ্যুতিক ফাঁদ পাতা হতো। রোববার দুপুরের দিকে বড়শি দিয়ে মাছ মারার জন্য বল্লার বাসা সংগ্রহ করতে যায় শিশু সাকিবুল। মাছ মারার জন্য বের হলেও সে আর বাড়ি ফেরে আসেনি। খোঁজাখুঁজির পর বিকেলে শিয়াল মারা ওই বৈদ্যুতিক ফাঁদে আটকে পড়া শিশুটির লাশ দেখতে পায় স্থানীয়রা। ধারণা করা হচ্ছে, বল্লার বাসার সংগ্রহ করতে গিয়ে ওই বৈদ্যুতিক ফাঁদে আটকে ওই শিশুর মৃত্যু হয়েছে।

পুলিশ সন্ধ্যার দিকে ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে এবং কোন অভিযোগ না থাকায় রাতেই তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় ইউডি মামলা হয়েছে। এদিকে পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম আব্দুল্লাহ আল আমিন চৌধুরী বলেন, ওই গ্রামে শিয়াল মারার বৈদ্যুতিক ফাঁদের ঘটনা তদন্তে ডিজিএম সাইদুর রহমানকে প্রধান করে ২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি ইতিমধ্যেই তদন্ত কাজ শুরু করেছেন বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার