Top

উলিপুরে রাস্তা সংস্কারের দাবিতে ব্যতিক্রমী প্রতিবাদ

১৬ আগস্ট, ২০২১ ৭:৪৯ অপরাহ্ণ
উলিপুরে রাস্তা সংস্কারের দাবিতে ব্যতিক্রমী প্রতিবাদ
কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের উলিপুরে দীর্ঘদিন ধরে চলাচল অনুপযোগী একটি রাস্তা সংস্কারের দাবিতে এলাকাবাসীরা ধানের চারা রোপন করে প্রতিবাদ জানিয়েছেন।সোমবার দুপুরে জেলার উলিপুর উপজেলার ধরনী বাড়ি ইউনিয়নের কেকতির পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে পাড়ের ভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তা সংস্কারের দাবিতে এ কর্মসূচি পালন করেন।

এলাকাবাসীদের অভিযোগ,প্রায় এক যুগেরও বেশী সময় ধরে এ রাস্তাটি চলাচল অযোগ্য। সেইসাথে তা সংস্কার করার দাবি নিয়ে এলাকার মানুষজন দীর্ঘদিন ধরে স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের কাছে ধরনা দিয়ে আসছেন। কিন্তু রাস্তাটি পাকাকরন তো দূরের কথা দিনের পর দিন তা কাঁচা হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে এ রাস্তা দিয়ে শতশত মানুষসহ যান চলাচল করা কঠিন হয়ে পড়েছে। এ অবস্থায় স্থানীয় বিক্ষুব্ধ জনতা কর্দমাক্ত রাস্তায় আমন ধানের চারা রোপন করে প্রতিবাদ জানান।

চারা রোপন করতে আসা কেকতির পাড় গ্রামের ভ্যান চালক শাহীন মিয়া বলেন,হামরা অনেকদিন থাকি এ রাস্তা ঠিক করবার কই। কিন্তু কেউ শুনে নাই। অল্প একটু বৃষ্টি হইলে হাঁটু পানি জমি যায়। হামরা আর হাইটপারও পাইনা। এজন্য সবাই মিলি প্রতিবাদ করবার আসছি এবং রাস্তাত আমনের চারা লাগাচ্ছি।

ওই গ্রামের গোবিন্দ, ফারুক হোসেন,সহিদুলসহ এলাকাবাসীদের অভিযোগ, প্রায় দুই কিলোমিটার দীর্ঘ এ কাঁচা রাস্তাটিতে ইট বিছিয়ে দেয়া কিংবা পাকাকরণতো দুরের কথা প্রায় এক যুগ ধরে কোন সংস্কার করা হচ্ছে না। এছাড়া এ রাস্তা দিয়ে অনেক গ্রামের মানুষ ভ্যান কিংবা অটোতে চড়ে বাইরে যায়। রোগীদের চিকিৎসা কার্যক্রমও ভোগান্তিতে পড়েছে বলে জানান তারা। তাই চারা রোপন করে তারা এ প্রতিবাদ জানান।

শেয়ার