Top

প্রণোদোনা প্যাকেজ পেতে মাগুরায় পুস্তক ব্যবসায়ীদের মানববন্ধন

১৮ আগস্ট, ২০২১ ৫:০৯ অপরাহ্ণ
প্রণোদোনা প্যাকেজ পেতে মাগুরায় পুস্তক ব্যবসায়ীদের মানববন্ধন
মাগুরা প্রতিনিধি :

করোনা দুর্যোগকালে ক্ষতিগ্রস্থ মাগুরা জেলার পুস্তুক ব্যবসায়িদের জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা ও অনুদান বরাদ্দের দাবিতে আজ মাগুরা শহরে পুস্তক ব্যাবসায়ীরা মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান করেভে বাংলাদেশ পুস্তুক প্রকাশক ও বিক্রেতা সমিতি মাগুরা জেলা শাখা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার দুপুরে জেলা প্রশাসকের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফাজ উদ্দিনের কাছে এ স্মারকলিপি দেন জেলা সমিতির নেতৃবৃন্দ।

এ সময় সমিতির জেলা শাখার সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক খন্দকার মুসফিকুর রহমান,সিনিয়র সহ-সভাপতি মো. ওবাইদুল্লাহ, লিটন ঘোষ ও কোষাদক্ষ মিয়া মো. আকিদুর রহমান উপস্থিত ছিলেন। স্মারকলিপিতে জানানো হয়,করোনা মহামারীর দুর্যোগকালে গত ১৭ মাসে বাংলাদেশের একাডেমিক এবং সৃজনশীল প্রকাশনা ও বিক্রয় প্রতিষ্ঠান প্রায় সাড়ে ১২ হাজার টাকার বিক্রয় থেকে বঞ্চিত হয়েছে । অনেক প্রতিষ্ঠান দোকান ভাড়া,কর্মচারী বেতন ও পারিবারিক ব্যয় নির্বাহ করতে গিয়ে ঋণের ভারে জর্জরিত হয়ে দিশেহারা ।

সারাদেশে ২৬ হাজার পুস্তক ব্যবসায়ী তার পরিবার পরিজন নিয়ে করছে মানবেতন জীবন-যাপন । তাই প্রকাশনা খাতকে আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা করতে প্রধানমন্ত্রীর নিকট প্রণোদনার প্যাকেজ পাওয়ার জন্য বিনীত আবেদন জানিয়েছে সমিতি ।

শেয়ার