Top

নোবিপ্রবিতে বিভীষিকাময় ২১ আগস্ট পালিত

২১ আগস্ট, ২০২১ ৪:০০ অপরাহ্ণ
নোবিপ্রবিতে বিভীষিকাময় ২১ আগস্ট পালিত
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় ভয়াবহ গ্রেনেড হামলায় আহত বঙ্গবন্ধুকন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ওই দিনের ঘটনায় শাহাদাত বরণকারী দের স্মরণে র্যালি, পুষ্পার্ঘ্য অর্পণ, সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ আগস্ট ) সকালে একটি শোক র্যালি বিশ্ববিদ্যালয় এলাকা প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর ২১ আগস্ট শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ফারুক উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার উল আলম।

অনুষ্ঠানের শুরুতে ২১ আগস্ট গ্রেনেড হামলার শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বঙ্গবন্ধুকে নিয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও শিক্ষা বিভাগের চেয়ারম্যান বিপ্লব মল্লিক এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. জসিম উদ্দিন ও অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ।

শেয়ার