Top

এক বছর ধরে নাকে প্লাস্টিক নিয়ে ঘুরেছেন তাহমিনা!

২৪ আগস্ট, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ
এক বছর ধরে নাকে প্লাস্টিক নিয়ে ঘুরেছেন তাহমিনা!
নিজস্ব প্রতিবেদক :

এক বছর ধরে নাকে প্লাস্টিক নিয়ে ঘুরেছেন তাহমিনা আক্তার। চাঁদপুর জেলা শহরের বাসিন্দা শিক্ষক জাহাঙ্গীর হোসেনের স্ত্রী তিনি। এক বছর পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের চিকিৎসক ডা. দেলোয়ার হোসেন তাহমিনার নাাকের প্লাস্টিক বের করলে এখন কিছুটা স্বস্তিতে আছেন তিনি।

ঘটনার শুরু ২০২০ সালের ১৯ আগস্ট। শহরের একটি প্রাইভেট হাসপাতালে নাকের সমস্যায় ডা. আহসান উল্ল্যাহ নামে একজন চিকিৎসকের পরামর্শে নাকের হাড় কাটা হয়। এরপর নাকের সমস্যা না কমে বরং পঁচা দুর্গন্ধ বের হতে থাকে। সাথে রক্ত ও পানি বের হয়। একাধিবার চিকিৎসকের শরনাপন্ন হয়েও সমাধান না হওয়ায় এবার যান শহরের আরেক চিকিৎসক ডা. জামান এর চেম্বারে। কিন্তু ফল মিলেনি তাতেও। পরে নিরুপায় হয়ে তিনি ঢাকায় একটি প্রাইভেট চেম্বারে ডা. দোলোয়ার হোসেনের শরনাপন্ন হলে তিনি রোগীর নাকের ভেতর থেকে প্লস্টিক ও গজ বের করেন।

প্রসঙ্গত চিকিৎসকের তথ্যমতে, নাকের হাড়ের অপারেশনের পর রোগীর নাকে বিশেষ ধরনের প্লাস্টিক এবং গজ দিয়ে দেয়া হয়, যা ১/২ দিন পর বের করা হয়।

এসব সমস্যার কথা উল্লেখ করে শিক্ষক জাহাঙ্গীর হোসেন চাঁদপুরের জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তিনি তার স্ত্রীর কষ্টের কথা উল্লেখ করে চিকিৎসকের শাস্তি এবং ক্ষতিপূরণ চেয়েছেন।

তিনি এ প্রসেঙ্গ বাণিজ্য প্রতিদিনকে বলেন, আমার স্ত্রী একবছর যাবত মানসিক যন্ত্রণায় ভূগেছেন। সেটা অর্থ দিয়ে পরিমাপ কর সম্ভব নয়। অপরদিকে আমার প্রায় ১ লাখ টাকা খরচ হয়েছে রোগীর সমস্যা সমাধান করতে গিয়ে। আমি এসবের বিচার চাই।

এ প্রসঙ্গে জানতে চাইলে ডা. আহসান উল্লাহ বাণিজ্য প্রতিদিনকে টেলিফোনে বলেন, আমার পোস্টিং ঢাকায়। আমি সংযুক্তি নিয়ে চাঁদপুর সদর হাসপাতালে সিনিয়র কনসালটেন্ট হিসেবে আছি। আমি বিগত দিনে ২৫ হাজোরের বেশি অপারেশন করেছি। প্রথম দিকে আসলেও পরে রোগী আমার সাথে যোগাযোগ রক্ষা করেনি। যেহেতু আমার পরেও রোগী অন্য চিকিৎসক দেখিয়েছেন তাই এ বিষযে আমার কিছু বলার নেই। তবে তিনি রোগীর কষ্ট পাওয়ার বিষয়ে একমত হযে দুঃখ প্রকাশ করে বলেন, আমাকে আগে জানালে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিতাম।

জানতে চাইলে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস বাণিজ্য প্রতিদিনকে বলেন, এরকম একটি অভিযোগ আমরা পেয়েছি। তিনি বলেন, সিভিল সার্জনের মাধ্যমে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

শেয়ার