Top

জমি সংক্রান্ত বিরোধে লাখ টাকার গাছ কর্তনের অভিযোগ

৩০ আগস্ট, ২০২১ ৭:৩৬ অপরাহ্ণ
জমি সংক্রান্ত বিরোধে লাখ টাকার গাছ কর্তনের অভিযোগ
নরসিংদী প্রতিনিধি: :

নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়নের চরমরজাল গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়ির লক্ষাধিক টাকার গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ৩ জন সহ অজ্ঞাত কয়েকজনকে জড়িত করে থানায় একটি অভিযোগ দায়ের করে ভুক্তভোগীর পরিবার।

রায়পুরা থানায় দায়ের করা অভিযোগে জানাযায়, রায়পুরা থানাধীন মরজাল মৌজাস্থিত আরএস-৫৫২, খতিয়ান ও আরএস ১৩৫৮৮ দাগের ১২শতাংশ জমিটি অভিযোগকারীর মামাতো ভাই মো. সেলিম মিয়া (৭০) পৈতৃকসূত্রে মালিক হয়ে ভোগ দখল করতে থাকলে একই এলাকার মৃত- হাছেন আলীর ছেলে শরিফ মিয়া, আঙ্গুর মিয়া ও ইউনুস আলী সহ অজ্ঞাত কয়েকজন এটিকে জোরপূর্বক দখল করার পায়তারা করতে থাকে। এরই জেরে চলতি মাসের ২৮ তারিখ সকালে তারা উক্ত জমিটিতে থাকা ৩টি মেহগনি, ১টি সেগুন, ১টি আকাশি ও ৪টি চামল গাছ সহ বেশ কয়েকটি গাছ কর্তন করে ফেলে যার আনুমানিক মূল্য এক লক্ষ পঞ্চাশ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে লিখিত ভাবে অভিযোগ করা হয়।

জহির উদ্দিন অভিযোগে আরও জানান, উক্ত ঘটনার পরে আমি তাদেরকে গাছ কাটার কথা জিজ্ঞেস করলে তারা আমাকে মারধরের জন্য উদ্যত হয় এবং আমাকে ধারালো দা দিয়ে তাড়া করে সরে যেতে বাধ্য করে। আমার ডাক চিৎকারে আশ পাশের লোকজন আগাইয়া আসলে তারা বিভিন্ন প্রাণ নাশের ভয়ভীতি ও হুমকি প্রদান করে।

এ ঘটনার অভিযোগের ভিত্তিতে রায়পুরা থানার এসআই কামাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কর্তণকৃত গাছগুলোকে মরজাল একটি করাতকলে গিয়ে শনাক্ত করেন। এসময় ওই গাছগুলোকে যেন কোন কাজে ব্যবহার না করে সে ব্যাপারে করাতকলের মালিককে অবহিত করে আসেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার