Top

রামেক ও মমেক হাসপাতালে করোনায় ১২ জনের মৃত্যু

৩১ আগস্ট, ২০২১ ১০:৩৩ পূর্বাহ্ণ
রামেক ও মমেক হাসপাতালে করোনায় ১২ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে দুজন ও উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন। মঙ্গলবার (৩১ অগাস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মৃতদের মধ্যে রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুজন ও পাবনার একজন রয়েছেন। এদের মধ্যে নাটোরের একজন ও পাবনার একজন করোনায় এবং রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও নাটোরের একজন উপসর্গে মারা যান। এছাড়া গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ১৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ৭৪ জন, সন্দেহভাজন ৫৫ জন ও করোনা নেগেটিভ রোগী ভর্তি রয়েছে ২৪ জন। মোট ৪১৮টি শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছেন ১৫৩ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৪১টি নমুনা পরীক্ষায় ২২ জনের ও মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১২১টি নমুনা পরীক্ষায় আটজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৭ দশমিক ৬৩ শতাংশ।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনা পজিটিভ ২ জন ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৭ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের করোনা ইউনিটে রোগীর চাপ অনেকটা কমেছে। আইসিইউতে ১১ জনসহ মোট ১৫৮ জন রোগী করোনা ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম জানান, সোমবার ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজের পিসিআর ল্যাব ও হাসপাতালে অ‌্যান্টিজেন টেস্টে মোট ৬৪৮টি নমুনা পরীক্ষায় নতুন করে ১০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫.৯০ শতাংশ।

শেয়ার