Top

করোনায় রংপুর বিভাগে ২ জনের মৃত্যু, শনাক্ত ১১২

০১ সেপ্টেম্বর, ২০২১ ৩:২৫ অপরাহ্ণ
করোনায় রংপুর বিভাগে ২ জনের মৃত্যু, শনাক্ত ১১২
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে এক দিনের ব্যবধানে করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে। বেড়েছে শনাক্ত ও সুস্থতা। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা সংক্রমিত হয়েছেন ১১২ জন। এ সময়ে করোনায় আরো ২জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে সুস্থ হয়েছেন ৪৫১ জন। মঙ্গলবার বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫ জন। ওই দিন করোনা শনাক্ত হয় ৮৭ জনের।

বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগের ৮ জেলার মধ্যে শুধুমাত্র রংপুরে ২ জনের মৃত্যু হয়েছে।

এ সময় ৯২৭ নমুনা পরীক্ষা করে ১১২ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ২৭, ঠাকুরগাঁওয়ের ২৫, দিনাজপুরের ১৫ জন, কুড়িগ্রামের ১১, পঞ্চগড়ের ১১, নীলফামারীর ৯, লালমনিরহাটের ৮, গাইবান্ধা জেলার ছয়জন রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ৮ শতাংশ।

সবশেষ ২ জনসহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৯৫ জনে। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩১৯ জন মারা গেছেন।

দ্বিতীয় সর্বোচ্চ ২৮৫ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬১ জন মারা গেছেন গাইবান্ধায়। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৪১, নীলফামারীতে ৮৫, পঞ্চগড়ে ৭৫, কুড়িগ্রামে ৬৬ ও লালমনিরহাটে ৬৩ জন মারা গেছেন।

গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৫৬ হাজার ৭৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৩ হাজার ২১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৯৫৩ জন।

শেয়ার