Top

যেখানে নৌকাই একমাত্র ভরসা

০৪ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫৮ অপরাহ্ণ
যেখানে নৌকাই একমাত্র ভরসা
টাঙ্গাইল প্রতিনিধি :

নৌকা ছাড়া কোথাও যেতে পারি না। ঘর থেকে বের হলেই নৌকার প্রয়োজন হয়, নৌকাই এখন আমাদের একমাত্র ভরসা। কথাগুলো বলছিলেন বাসাইল উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের আদাজান গ্রামের (৭৫) বছরের হুজু খান । তিনি জানান, পানি না আসলে আমাদের যাতায়াত করতে সুবিধা হয়, এখন পানি আসছে তাই ঘর থেকে যে দিকেই যাই সে দিকেই নৌকা নিয়ে যেতে হয়। আমার চরার মাঝে কয়েক শতাংশ ফসলি জমি রয়েছে তা এখন পানির নিচে। এতো দিনে ফসল পানিতে নষ্ট হয়ে গেছে।

মামুন নামে এক স্কুল ছাত্র বলেন, সকালে প্রাইভেট পড়তে বাসাইল পৌরসভায় যেতে হয়। এখন তো বাড়ি থেকে বের হলেই নৌকা লাগে তাই আমাদের নৌকা ছাড়া এখন কোন উপায় নাই।

মিলন নামে এক ব্যবসায়ী বলেন, বাসাইল বাসস্ট্যান্ডে মুদি দোকান করি। সকাল সকাল দোকানে যেতে হয়। এতো সকালে তো নৌকা পাওয়া যায় নাহ তাই অনেক সমস্যার মধ্যে আছি। আমাদের যে রাস্তাটি পাকা করণ করেছে যদি এই রাস্তা ৩ ফিট উঁচু করে করতো তাহলে প্রায় ৭ এলাকার মানুষের এই দূর্ভোগ পোহাতে হতো না।

এ ব্যাপারে বাসাইল পৌরসভার মেয়র আব্দুর রহিম আহমেদ জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত যারা তাদের মাঝে ত্রাণ দেওয়া হয়েছে। পর্যায় ক্রমে সবার মাঝে ত্রাণ দেওয়া হবে।

বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর হোসেন জানান, টাঙ্গাইল জেলা প্রশাসকের নির্দেশনায় ত্রাণ সামগ্রী বন্যা কবলিত মানুষের মাঝে পৌঁছে দেওয়া হচ্ছে। যারা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে সবার মাঝে অতি তাড়াতারি ত্রাণ দেওয়া হবে। যদি রাস্তাটি ক্ষতিগ্রস্ত হয়। তবে পূনরায় মেরামতের সময় তা উঁচু করে দেওয়া হবে।

শেয়ার