Top

নোয়াখালী পাসপোর্ট অফিস র‍্যাবের হাতে ৮ দালাল আটক

০৫ সেপ্টেম্বর, ২০২১ ৬:০৭ অপরাহ্ণ
নোয়াখালী পাসপোর্ট অফিস র‍্যাবের হাতে ৮ দালাল আটক

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গাবুয়াতে আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে অভিযান চালিয়ে দালাল চক্রের আট সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের-১১ সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন কাগজপত্র জব্দ করা হয়।

গতকাল বেলা সাড়ে ১১টায় র‍্যাব-১১ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সৈকত রায়হানের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে আটক ব্যক্তিদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়।

আটক দালালরা হলেন, মো. ইমাম উদ্দিন (৩৯), আবুল হাশেম (৪২), মো. দিন ইসলাম (৪২), জুয়েল রানা (২৫), নুর মোহাম্মদ বাবু (৩০), আসাদুজ্জামান (৩৪), মো. জাহাঙ্গীর (৩০) ও আবুল হাশেম (২৩)

জানা যায়, দীর্ঘদিন থেকে সাধারণ গ্রাহকরা দালালদের হাতে হয়রানি হয়ে আসছে। র‍্যাব-১১ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়েছে। আটক দালালরা অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখানোসহ বিভিন্ন কৌশলে জনসাধারণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করছিল। পাসপোর্ট ফি জমা দেয়ার কথা বলে টাকা নিয়ে পালিয়ে যাওয়া, ভুয়া সিল, সত্যায়ন, জাল ব্যাংক ভাউচার প্রদান, ভুয়া চিঠিপত্র তৈরি করা, ভুয়া পাসপোর্ট প্রদান করে জনসাধারণকে হয়রানি করছিল।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সৈকত রায়হান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে লক্ষীপুর ক্যাম্পের র‌্যাবের নেতৃত্বে আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান পরিচালনা করে পাসপোর্ট দালাল চক্রের আট সদস্যকে হাতেনাতে আটক করা হয়।

তিনি আরও বলেন, এ সময় তাদের কাছ থেকে পাসপোর্ট করে দেয়ার নামে বিভিন্ন কাগজপত্রও উদ্ধার করা হয় এবং তারা নিজেদের পাসপোর্ট দালাল চক্রের সদস্যের কথা স্বীকার করেন। পরে তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়।

শেয়ার