Top

শ্রীপুরে বিদ্যুতের লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

০৯ সেপ্টেম্বর, ২০২১ ৫:৩৫ অপরাহ্ণ
শ্রীপুরে বিদ্যুতের লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ
গাজীপুর প্রতিনিধি :

গাজীপুরের শ্রীপুরে প্রচণ্ড খরতাপ, অন্যদিকে বিদ্যুতের নিয়মিত ঘনঘন আসা-যাওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে বিদ্যুৎ গ্রাহকেরা। সরকারের হিসাব মতে দেশে কোনো বিদ্যুতের ঘাটতি না থাকলেও সকাল হতে না হতেই সূর্যের তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে সময়-অসময়ে দেখা দিচ্ছে পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সাজানো ও কথিত বিদ্যুৎ সঞ্চালনের লাইনে ত্রুটি। বিতরণ ও সঞ্চালন ব্যবস্থার ত্রুটির কারণে সাধারণ মানুষকে দুঃসহ গরমে দিন-রাত পোহাতে হচ্ছে লোডশেডিংয়ের তীব্র যন্ত্রণা।

ঝড়-বৃষ্টির কারণে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা অনেকটায় স্বাভাবিক। সামান্য বৃষ্টিতেও বিদ্যুৎ থাকেনা। সেটিও অনেকের কাছে স্বাভাবিক হয়ে গেছে। কিন্তু বর্তমানে বিনা অজুহাতে বিদ্যুৎ না থাকায় মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। না ঝড় না বৃষ্টি, তবু ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকে না।

এ অবস্থা শুরু হয়েছে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মাওনা জোনাল অফিসসহ বিভিন্ন অফিসের আওতাধীন এলাকায়। অভিযোগ উঠেছে মাওনা জোনাল অফিসসহ বিভিন্ন অফিসের কর্মকর্তাদের উদাসীনতার কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শ্রীপুর উপজেলায় বিদ্যুৎ নিয়ে চলছে নানান নাটকীয়তা। সামান্য বৃষ্টি নামলেই বিদ্যুৎ থাকে না। মাওনা জোনাল অফিসের পক্ষ থেকে বলা হয়, জামালপুর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র (ইউনাইটেড পাওয়ার) এর বাৎসরিক রক্ষণাবেক্ষণ জনিত কারণে মাঝেমাঝেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় প্রতিনিয়ত বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে।

তীব্র গরমের মধ্যে বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে সরকারি-বেসরকারী অফিসে স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। কল-কারখানায় ব্যাহত হচ্ছে উৎপাদন। দিনে কমপক্ষে ৭ থেকে ৮ বার বিদ্যুৎ আসা-যাওয়া করছে। আবার কোনো কোনো এলাকায় মাইকিং করে সকাল থেকে সারাদিন বিদ্যুৎ বন্ধ রাখা হচ্ছে। উপজেলার গাজীপুর বাজার, শৈলাট, বাঁশবাড়ি, নিজমাওনা, জৈনা বাজার, নয়াপাড়া, ধনুয়া, নগড়হাওলা, কেওয়া এলাকায় বিদ্যুৎ গেলে আসার আর নাম থাকে না। দিনে ৭ থেকে ৮ বার বিদ্যুৎ যায় এসব এলাকায়।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মাওনা জোনাল অফিসের (ডিজিএম) কামাল পাশা বলেন, জামালপুর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র (ইউনাইটেড পাওয়ার) এর বাৎসরিক রক্ষণাবেক্ষণ জনিত কারণে মাঝেমাঝেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় প্রতিনিয়ত বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে। অনাকাঙ্ক্ষিত এ বিদ্যুৎ বিভ্রাটের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। যথাশীঘ্রই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলে আপনাদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা প্রদান করা হবে।

শেয়ার