Top

টাঙ্গাইল-আরিচা মহাসড়কে ব্রীজের পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ

১৭ সেপ্টেম্বর, ২০২১ ৪:০৮ অপরাহ্ণ
টাঙ্গাইল-আরিচা মহাসড়কে ব্রীজের পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ
টাঙ্গাইল প্রতিনিধি :

অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাক চলাচলের কারণে আবার বেইলী ব্রীজের পাটাতন ভেঙে টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ভোর সারে চার টায় নাগরপুর উপজেলার ভাদ্রা ইউনিয়নের টেংরীপাড়া এলাকায় বেইলী ব্রীজের পাটাতন ভেঙে গাছ ভর্তি একটি ট্রাক আটকে যায়। এরপর থেকে দুপুর পর্যন্ত এ সড়কের যান চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ভাদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান খান।

তিনি জানান, নাগরপুর থেকে গাছ ভর্তি একটি ট্রাক মানিকগঞ্জের দিকে যাচ্ছিলো। ভোর সারে চার টার দিকে টেংরীপাড়া বেইলী ব্রীজের পাটাতন ভেঙ্গে ট্রাকটি আটকে যায় । এরপর থেকেই এ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বেইলী ব্রীজটির ধারণ ক্ষমতা ৮ টন থাকলেও প্রতিনিয়ত এই ব্রীজ দিয়ে ১৫ থেকে ২০ টন ওজনের যানবাহন চলাচল করায় প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। গত ১৫ দিন আগেও এই ব্রীজটির পাটাতন ভেঙ্গে যান চলাচল বন্ধ হয়েছিলো। এই অভার লোডের কারণেই এ ধরণের ঘটনা ঘটে যান চলাচল বন্ধ হয়ে দূর্ভোগ পোহাতে হচ্ছে সকলকে। স্থায়ী সমাধানের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের অবগত করা হয়েছে।

এ ব্যাপারে টাঙ্গাইল সড়ক বিভাগের সহকারি প্রকৌশলী এস.এম আলামিন জানান, দ্রুতই ট্রাকটি সরানোসহ ব্রীজের পাটাতন সংস্কার করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হবে।

শেয়ার