Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

৯০ দিনে ফেসবুকের আয় ৯০০ কোটি ডলার!

২৭ অক্টোবর, ২০২১ ৩:৪৭ অপরাহ্ণ
৯০ দিনে ফেসবুকের আয় ৯০০ কোটি ডলার!

চলতি মাসে ফেসবুক ব্যবহারে বেশ কয়েকবার বিভ্রাটে পড়েছেন ব্যবহারকারীরা। একই সঙ্গে মেসেঞ্জার, ইনস্টাগ্রাম ও ওয়ার্কপ্লেস ব্যবহারেও সমস্যায় পড়েন তারা। দীর্ঘ সময় এভাবে অচল থাকায় বেশ ক্ষতির মুখে পড়তে হয় এই জায়ান্ট সংস্থাকে। তবে সম্প্রতি একটি পোস্টে প্রতিষ্ঠানটি জানায়, গত তিন মাসে তাদের উপার্জন প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে।

ফেসবুকের দাবি, গত ৯০ দিনে তারা আয় করেছে ৯০০ কোটি ডলার। গত বছর এ সময়ে তাদের উপার্জন ছিল ৭৮০ কোটি ডলার। এছাড়া গত ১২ মাসে ফেসবুকের আয় বেড়েছে ৬ শতাংশ।

এদিকে গত ৪ অক্টোবর ৬ ঘণ্টা ফেসবুক ডাউন থাকার ফলে ১০.৬ মিলিয়ন ক্ষতি হয়েছিল বলে জানিয়েছিল তারা। তবে সাম্প্রতিক চিত্র থেকে বোঝা যায় ফেসবুকের জনপ্রিয়তার কমতি হয়নি একটুও।

বিবিসি জানায়, সোমবার কয়েক ঘণ্টার ট্রেডিংয়ে ফেসবুকের শেয়ার মূল্যবৃদ্ধি পেয়েছে ১ দশমিক ৩ শতাংশ।

সম্প্রতি আইওএস ১৪ অপারেটিং সিস্টেমে নতুন প্রাইভেসি আপডেট করার জন্য ক্ষতির মুখে পড়ে ফেসবুক। সেই আপডেটের কারণে নির্দিষ্ট কিছু ব্যবহারকারীর জন্য টার্গেট অ্যাড সীমিত হয়ে পড়েছিল। বিভিন্ন উপাত্ত অনুযায়ী দেখা যায়, যুক্তরাষ্ট্রের বাইরে কটূক্তি ও অশ্লীলতা বন্ধে নিয়মিত মডারেশনে ব্যর্থ হয়েছে ফেসবুক।

কয়েক দিন আগে ফেসবুকের প্রায় ১৮ কোটি ব্যবহারকারীর ডাটা বেআইনিভাবে সংগ্রহ ও পাচারের অভিযোগে ইউক্রেনের নাগরিক আলেক্সান্ডার সোলেনচেঙ্কোর বিরুদ্ধে মামলা করেছে সংস্থাটি।

গত সোমবার ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বিনিয়োগকারীদের সঙ্গে এক কনফারেন্সে বলেন, আমরা একটি সমন্বিত আক্রমণের শিকার হয়েছি। যেখানে আমাদের কিছু ডকুমেন্ট চুরি করে ফেসবুকের বিরুদ্ধে একটি মিথ্যা চিত্র দাঁড় করানোর অপচেষ্টা হয়েছে।

শেয়ার