Top

চাঁদপুরে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালিত

০৭ নভেম্বর, ২০২১ ৮:৫৭ অপরাহ্ণ
চাঁদপুরে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালিত
চাঁদপুর প্রতিনিধি :

‘৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস দিচ্ছে ডাক, ফ্যাসিবাদ সরকার নিপাত যাক’ এ স্লোগানকে সামনে রেখে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে ৭ নভেম্বর রোববার বিকেলে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।

তিনি বলেন, ১৯৭৫ এর ৭ নভেম্বর বাংলার মেহনতি মানুষ জিয়াউর রহমানের পাশে ছিলেন। তা না হলে সেদিন তাকে খুন করা হতো।

তিনি আরও বলেন, সাধারণ মানুষ আজ অতিষ্ঠ। তেলের দাম ১৫ টাকা বৃদ্ধি পেয়েছে। দ্রব্যমূল্যের দাম মানুষের নাগালের বাহিরে। সেদিন আর বেশী দূরে নয়, পুলিশ, র্যাব, বিজিবি ও সেনাবাহিনী আমাদেরকে সহায়তা করবেন। আগামি ৩১ ডিসেম্বরের পর সরকার পতনের ঘোষণা আসতে পারে, সকলকে প্রস্তুত থাকতে হবে। আর এই আন্দোলনের নেতৃত্ব দেবেন বেগম খালেদা জিয়া।

চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মুনির চৌধুরীর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডঃ সলিম উল্ল্যাহ সেলিম, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, যুগ্ম আহবায়ক দেওয়ান মোঃ সফিকুজ্জামান, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, পৌর বিএনপির সহ সভাপতি আফজাল হোসেন বেপারী, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক,
জেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক হযরত আলী, জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম বাদল, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা ওলামা দলের সভাপতি মাওলানা জসিম উদ্দিন পাটওয়ারী প্রমুখ।

এসময় জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, কৃষকদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার