Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

মেসির ব্যালন ডি’অর জয়ের খবর ভুয়া

১১ নভেম্বর, ২০২১ ১২:৫৫ অপরাহ্ণ
মেসির ব্যালন ডি’অর জয়ের খবর ভুয়া

শেষ কয়েকদিনে লিওনেল মেসির ব্যালন ডি’অর জিতে যাওয়া নিয়ে কম খবর ছাপা হয়নি। আবার শোনা গেছে, মেসি নন, অন্য কেউ জিতেছে ব্যালন ডি’অর। এবার এ নিয়ে মুখ খুলেছেন খোদ ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের সম্পাদক, তিনি জানিয়েছেন ব্যালন ডি’অর নিয়ে এখন পর্যন্ত ছাপা সব খবই ভুয়া।

এক বছর বিরতির পর ২০২১ সালে আবারও ব্যালন ডি’অর পুরস্কার দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন কর্তৃপক্ষ। গেল বছর করোনা মহামারির কথা মাথায় রেখে পুরস্কারটি না দেওয়ার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। তবে এ বছর আবারও নিয়মিত রুটিনে ফিরেছে সবকিছু, ব্যালন ডি’অরও।

চলতি বছর ব্যালন ডি’অর প্রদানের প্রক্রিয়া এখনো চলছে। চারটি ক্যাটাগরিতে খেলোয়াড় ভাগ করা হয়েছে, তা হলো- বর্ষসেরা পুরুষ ও নারী ফুটবলার, বর্ষসেরা গোলরক্ষক, বর্ষসেরা উদীয়মান খেলোয়াড়। এ প্রক্রিয়া এখনো শেষ হয়নি। তার আগেই ইউরোপীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, মেসি নাকি জিতে গেছেন এবারের পুরস্কার।

তবে এসব খবরে কান দিতে মানা করলেন ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের সম্পাদক প্যাসকাল ফাররে। সম্প্রতি জার্মান সংবাদ মাধ্যম বিল্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘গত দশ দিনে অনেক অযাচিত খবর দেখেছি আমরা। এসব চাপাবাজি ছাড়া আর কিছু নয়।’

এখনো জিতে না গেলেও মেসি যে চলতি বছরের পুরস্কারটি জয়ের দৌড়ে সামনের দিকেই আছেন, তা বলাই বাহুল্য। আর্জেন্টিনার দীর্ঘ ২৮ বছরের কোপা আমেরিকা খরা কাটিয়েই চলতি বছরের পুরস্কারটা জেতার জন্য ফেভারিট হয়ে যান তিনি।

তবে গোলের পর গোল করা রবার্ট লেভান্ডভস্কি, চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগ আর ইতালির হয়ে ইউরো জেতা জর্জিনিও কিংবা ফ্রান্সকে নেশন্স লিগ জেতানো কারিম বেনজেমারাও ভালোভাবেই আছেন এই দৌড়ে।

শেয়ার