Top

মিরসরাইয়ে অনিয়ম বিশৃঙ্খলা জালভোট, প্রার্থীদের ভোট বর্জন

১১ নভেম্বর, ২০২১ ৪:১৩ অপরাহ্ণ
মিরসরাইয়ে অনিয়ম বিশৃঙ্খলা জালভোট, প্রার্থীদের ভোট বর্জন
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের মিরসরাইয়ের ১৬ ইউনিয়নে নানা বিশৃঙ্খলার মধ্য দিয়ে ভোট গ্রহণ শেষ। ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এছাড়া ১৩ ইউনিয়নের ১৪৪টি ওয়ার্ডে চলে সদস্য ও সংরক্ষিত নারী সদস্য আসনে ভোট গ্রহণ।

সকাল ৮টার আগে ভোটারদের লাইন দেখা গেছে ওয়াহেদপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ভোটকেন্দ্র ওয়াহেদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। তবে বেলা ১১টার দিকে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেওয়ার অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দেন মেম্বার প্রার্থী দিদারুল আলম।

সকাল ১০টায় খৈয়াছড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে দেখা যায়, ভোটারবিহীন শূন্য ভোটকেন্দ্র। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বশির আহম্মদ সরদার জানান, এ কেন্দ্রে ৩ হাজার ৬শ ভোটের মধ্যে সকাল ১০টা পর্যন্ত মাত্র ৪শ ভোট কাস্ট হয়েছে। সকাল সাড়ে ১০টায় খৈয়াছড়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ভোটকেন্দ্রে কিছুটা বিশৃঙ্খলা দেখা গেলেও ভোটার উপস্থিতি ছিল ভালো। এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নাজিমুজ্জামান জানান, এ কেন্দ্রের ২ হাজার ১৩৪ ভোটারের মধ্যে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ৮০১টি ভোট কাস্ট হয়েছে।

নৌকা প্রতীকের প্রার্থী মাহফুজুল হক বলেন, উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। মানুষ নৌকা প্রতীকে উৎসাহ নিয়ে ভোট দিচ্ছে। আমার দৃঢ় বিশ্বাস, জনগণ আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে।

এ ওয়ার্ডের ফুটবল প্রতীকের মেম্বার প্রার্থী আবু বকর সিদ্দিকের অভিযোগ, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নুরুল আমিনের লোকজন জোরপূর্ব ব্যালট ছিনিয়ে নিয়ে তালা প্রতীকে ভোট দিচ্ছে।

খৈয়াছড়া ইউনিয়নে ঘোড়া প্রতীকের (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী জাহেদ ইকবাল চৌধুরী সকাল ১১টায় ভোট দিতে আসার সময় হামলার শিকার হন। তিনি অভিযোগ করেন, কেন্দ্রে আসার পথে তার গাড়িতে হামলা করে নৌকা প্রতীকের লোকজন। এতে তার ছেলে, বোন, ভগ্নিপতি, ছোট ভাইয়ের স্ত্রী আহত হয়েছেন।

তিনি আরও বলেন, ভোট দিতে এসে দেখেন নৌকা প্রতীকের সবগুলো ব্যালটে আগে থেকে সিল মারা। এ ঘটনায় তিনি ভোট কারচুপির অভিযোগ তুলে সাংবাদিকদের সামনে ভোট বর্জনের ঘোষণা দেন।

১০নং মিঠানালা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী আজিম উদ্দিন অভিযোগ করেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল মজিদ তার ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেন।

১১নং মঘাদিয়া ইউনিয়ন ৫নং ওয়ার্ডের মোরগ প্রতীকের মেম্বার পদপ্রার্থী রবিউল হোসেন রণির অভিযোগ, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালা প্রতীকের আলাউদ্দিন মেম্বারের লোকজন তার ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দিচ্ছে। এছাড়া তার কর্মীদের মারধরের অভিযোগও করেন তিনি। ৯নং মিরসরাই সদর ইউনিয়নের মোরগ প্রতীকের মেম্বার প্রার্থী মো. হানিফ তার প্রতিদ্বন্দ্বী তালা প্রতীকের নজরুল ইসলামের বিরুদ্ধে একই ধরনের অভিযোগ করেন।

এছাড়া উপজেলার ১৪৪ ভোটকেন্দ্রের সবক’টিতে অনিয়ম, জাল ভোট, ভোটারদের কেন্দ্রে যেতে বাঁধাসহ বিভিন্ন অভিযোগ উঠে। তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারুক হোসাইন বলেন, বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়। নির্বাচন উপলক্ষে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে কেন্দ্রগুলোতে।

শেয়ার