Top

চুয়াডাঙ্গায় এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকে রাখার অভিযোগ

১৩ নভেম্বর, ২০২১ ৩:২৩ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকে রাখার অভিযোগ
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নাগদহ ইউনিয়নের নাগদহ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। রোববার (১৪ নভেম্বর) সারাদেশে এসএসসি পরীক্ষা শুরু হবে। তবে এখন পর্যন্ত প্রবেশপত্র না পাওয়ায় বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, বুধবার (১০ নভেম্বর) সকালে নাগদহ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান চলাকালীন দশম শ্রেণি এবং এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের আটজন শিক্ষার্থী আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনাকে কেন্দ্র করে তাদের প্রবেশপত্র আটকে রেখেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আদন্দ কুমার।

শিক্ষার্থীরা জানায়, শনিবার সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিদ্যালয়ে আমরা বসে আছি। এখন পর্যন্ত প্রবেশপত্র দিচ্ছেন না স্যাররা। আগামীকাল এসএসসি পরীক্ষা। প্রধান শিক্ষককে জিজ্ঞাসা করলে তিনি বলছেন, বিদায় অনুষ্ঠানে মারামারির ঘটনায় মীমাংসা না হওয়া পর্যন্ত কারোর প্রবেশপত্র দেওয়া হবে না। এ নিয়ে আমরা চরম বিপদের মধ্যে পড়েছি।

এদিকে ওই দিনের মারামারির ঘটনায় এক শিক্ষক ও এসএসসি পরীক্ষার্থীদের বিচার না হওয়ায় স্কুলের প্রধান ফটক তালাবদ্ধ করে রেখেছে দশম শ্রেণির ছাত্ররা। এতে অবরুদ্ধ হয়ে পড়েছে এসএসসি পরীক্ষার্থীরা।

প্রধান শিক্ষক আনন্দ কুমারের মুঠোফোনে কল দিলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়। বিদ্যালয়ের অন্য এক শিক্ষকের মাধ্যমে প্রধান শিক্ষকের সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। তখন তিনি বলেন, এখন ব্যস্ত আছি। পরে আপনার নম্বরে কল ব্যাক করব।

চুয়াডাঙ্গা জেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আতাউর রহমান বলেন, আমি এ বিষয়ে এখনও কিছু জানি না। ঘটনা সত্য হলে প্রবেশপত্র আটকে রাখার অধিকার কারও নেই। আমি একজন কর্মকর্তাকে ব্যবস্থা নেওয়ার জন্য এখনই বলছি।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রনি আলম নূর বলেন, এ বিষয়ে আমাকে কেউ এখনও জানায়নি। তবে প্রবেশপত্র আটকে রাখতে পারে না স্কুল কর্তৃপক্ষ। কেউ অভিযোগ করলে আমি ব্যবস্থা নেব।

শেয়ার