Top

মেঘনায় কার্টনবাহী বাল্কহেডে আগুন

১৩ নভেম্বর, ২০২১ ৪:৩৭ অপরাহ্ণ
মেঘনায় কার্টনবাহী বাল্কহেডে আগুন
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরের মেঘনার মাঝ নদীতে এমভি ফারুক নামের পণ্যবোঝাই একটি বাল্কহেডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ১৩ নভেম্বর শনিবার সকাল সাড়ে ৯টায় মেঘনা নদীর সবুজ বয়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এসময় খবর পেয়ে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের সদস্যরা প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহত হয়নি। বাল্কহেডে থাকা ছয়জনকে উদ্ধার করা হয়েছে। তারা সুস্থ রয়েছেন।

ক্ষতিগ্রস্ত বাল্কহেডের মাস্টার মো. সোহাগ বলেন, বরিশাল থেকে বিভিন্ন পণ্যের কার্টন নিয়ে এমভি ফারুক নামের বাল্কহেডটি মুন্সিগঞ্জ যাচ্ছিল। এটি চাঁদপুরের মেঘনা নদীর সবুজ বয়া এলাকা অতিক্রম করার সময় কার্টুনে আগুন লেগে যায়। এ সময় কোনো উপায় না পেয়ে তিনি ৯৯৯ নম্বরে কল দেন। খবর পয়েই চাঁদপুর থেকে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ জাহাজ ও কোস্টগার্ডের কয়েকটি স্পিডবোট ঘটনাস্থলে পৌঁছে যায়। পরে তাদের উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

চাঁদপুর ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, আগুন লাগার ঘটনায় বাল্কহেডে রক্ষিত প্রচুর পরিমাণ কার্টন পুড়ে গেলেও বাল্কহেডের ইঞ্জিনের কোনো ক্ষতি হয়নি। তা ছাড়া স্টাফরাও অক্ষত ছিলেন। তবে আগুন লাগার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

শেয়ার