Top

কারাগারে বিএনপি নেতার মৃত্যু

১৬ নভেম্বর, ২০২১ ৪:২৫ অপরাহ্ণ
কারাগারে বিএনপি নেতার মৃত্যু
কারাগারে :

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে হজতবাস অবস্থায় ফকির আহম্মদ (৬৫) নামে মিরসরাই বিএনপির এক নেতার মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল পৌনে ৯ টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফকির আহম্মদ চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও মিরসরাই পৌরসভা বিএনপির আহ্বায়ক ছিলেন। তিনি মিরসরাই পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নাজিরপাড়ার মৃত গণি আহম্মেদের ছেলে।

গত ১৮ অক্টোবর হাটহাজারীতে মন্দির ভাঙচুর ও সহিংসতার মামলায় মিরসরাই পৌরসভা বিএনপির আহ্বায়ক ফকির আহমেদসহ তিনজনকে মিরসরাই থানা পুলিশ আটক করে হাটহাজারী থানার মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকার ২৮ দিনের মাথায় তাঁর মৃত্যু হয়।

উপজেলা বিএনপির সদস্য সচিব সালাউদ্দিন সেলিম এ তথ্য নিশ্চিত করেছেন।

কারা সূত্রের বরাতে সালাউদ্দিন সেলিম জানান, সোমবার রাতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাঁকে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে আসে কারা কর্তৃপক্ষ। হাসপাতালে আনার পর চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। আইনি প্রক্রিয়া শেষ করে মেডিকেল থেকে মরদেহ বাড়িতে এনে পারিবারিকভাবে জানাজার সময় জানানো হবে।

ফকির আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য নুরুল আমিন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন, মিরসরাই উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল আউয়াল চৌধুরী, মিরসরাই উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও চট্টগ্রাম উত্তর জেলা আহ্বায়ক কমিটির সদস্য শাহীদুল ইসলাম চৌধুরী, মিরসরাই উপজেলা বিএনপির সদস্যসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সালাউদ্দিন সেলিম।

মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন বলেন, ‘বিএনপির (জাগদল) প্রতিষ্ঠালগ্ন থেকে ফকির আহম্মদ বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আছেন। ২০০৮ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে তাকে একাধিকবার হয়রানিমূলক মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি একজন দক্ষ সংগঠক ছিলেন।’

শেয়ার