Top

লক্ষ্মীপুর প্রেসক্লাব সভাপতি-সম্পাদকসহ তিনজনকে অবাঞ্চিত ঘোষণা

১৮ নভেম্বর, ২০২১ ৫:১৯ অপরাহ্ণ
লক্ষ্মীপুর প্রেসক্লাব সভাপতি-সম্পাদকসহ তিনজনকে অবাঞ্চিত ঘোষণা
লক্ষ্মীপুর প্রতিনিধি :

প্রতারণা, অর্থ আত্মসাৎ, সংখ্যালঘু নারী নির্যাতন ও প্রেসক্লাবের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন স্থান থেকে লাখ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল,সাধারন সম্পাদক আবদুল মালেক ও সাবেক সাধারণ সম্পাদক মো. কাউছারকে অবাঞ্চিত ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

লক্ষ্মীপুর প্রেসক্লাবের ২০২২-২০২৩ সনের নির্বাচন প্রস্তুতি কমিটির আহবায়ক,দেশটিভি ও ভোরের কাগজের প্রতিনিধি মো. কামাল হোসেনের সভাপতিত্বে ও বিটিভি ও আমাদের সময়ের প্রতিনিধি ও নির্বাচন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মো. জহির উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক সেলিম উদ্দিন নিজামী,প্রেসক্লাব্রে সাবেক সহ-সভাপতি এমজে আলম, আহবায়ক প্রস্তুতি কমিটির সদস্য সহিদুল ইসলাম,প্রেসক্লাবের সাবেক সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. রফিকুল ইসলাম ও আব্বাছ হোসেন, সবুজ জমিনের সম্পাদক আফজাল হোসেন সবুজ, মুক্তবাঙ্গালীর সম্পাদক মন্ডলীর সভাপতি কামালুর রহিম সমর, নতুন পথের সম্পাদক বেলাল উদ্দিন সাগর, সাংবাদিক আহম্মদ আলী, আলমগীর হোসেন, ভাস্কর বসু রায়, মফিজুর রহমনা মাষ্টার, আবদুল মালেক নিরব ও মনির হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল, সাধারণ সম্পাদক আবদুল মালেক ও সাবেক সাধারণ সম্পাদক মো. কাউছারের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতি ও চাঁদাবাজি এবং দালাল বাজারে এক সংখ্যালঘু নারীর সাথে প্রতারণা করে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ ও অপর সংখ্যালঘু পুরুষের প্রতারণার মাধ্যমে ৭ লাখ টাকা অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ তুলে বক্তব্য দেন। এছাড়া করোনাকালীন সময় জেলা প্রশাসক,উপজেলা প্রশাসন,জেলা পরিষদ ও পৌর মেয়রসহ বিভিন্ন স্থান থেকে সদস্যদের নাম প্রণোদনা নিয়ে তা গোপনে আত্নসাৎ করেন তারা।

অপরদিকে ভূমি রেজিষ্ট্রি ও উন্নয়নের কথা বলে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠান থেকে লাখ লাখ টাকা আদায় করে প্রেসক্লাবের ফান্ডে জমা না করে নিজেরাই আত্নসাৎ করেন। কথায় কথায় সিনিয়র সাংবাদিকদের হেয়প্রতিপন্ন করা, প্রেসক্লাবে ডুকতে বাধা দেয়া, সাধারণ সভা না করে ভূয়া স্বাক্ষরের মাধ্যমে রেজুলেশন তৈরি করে ও মনগড়া সিদ্ধান্ত গ্রহণ, প্রেসক্লাবের গঠনতন্ত্র লঙ্গন করে নানা অপকর্ম করে যাচ্ছে।

ফলে ক্ষুদ্ধ সাধারন সদস্যরা উল্লেখিত তিন ব্যাক্তিকে লক্ষ্মীপুর প্রেসক্লাব থেকে অবাঞ্চিত ঘোষণা ও স্থায়ী বহিস্কার করার দাবী তোলেন। পরে সভায় সর্বসম্মতিক্রমে হোসাইন আহমদ হেলাল, আবদুল মালেক ও কাউছারকে প্রেসক্লাবে অবাঞ্চিত ঘোষণা করা হয়। এছাড়া অনিয়ম করার অপরাধে তাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি যথাসময়ে প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন করা, নতুন সদস্য অন্তভূক্তি ও পুরাতন সদস্যপদ নবায়ন করার জন্য কামালুর রহিম সমরকে প্রধান করে তিন সদস্যের একটি যাচাই-বাছাই উপ-কমিটি গঠন করা হয়। সভায় প্রেসক্লাবের সদস্যরা অংশ নেন।

শেয়ার