Top

শার্শায় নির্বাচনী আতংকে সাধারণ জনগণ

১৯ নভেম্বর, ২০২১ ৭:৪৩ অপরাহ্ণ
শার্শায় নির্বাচনী আতংকে সাধারণ জনগণ
যশোর প্রতিনিধি :

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে বিরাজ করে ভয়াবহ আতংক। প্রতিরাতেই বোমা হামলা ও ভাংচুরের ঘটনা ঘটছে প্রার্থী ও ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারবেন কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

প্র‍ার্থীরা চাইছেন নিরপেক্ষ ভোট এবং ভোটাররা চাইছেন তাদের ভোট প্রয়োগের অধিকার এ নিয়ে দোটানায় রয়েছেন উভয়েই।

শার্শা উপজেলার ১১ টি ইউনিয়নের মধ্যে ভোট হচ্ছে ১০ টি ইউনিয়নে। মামলা জটিলতার কারণে একটিতে ভোট হচ্ছেনা।

শার্শা, উলাশী, বাগআচড়া, কায়বা, গোগা, পুটখালি, লক্ষনপুর , ডিহি, নিজামপুর ও বাহাদুরপুর ইউনিয়নের মধ্যে পুটখালি ও গোগা ইউনিয়নের নির্বাচন সবচেয়ে বেশী ঝুঁকিপূর্ণ। এ দুটি ইউনিয়নে রাত-দিন নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে হামলা, পাল্টা হামলা , অফিস ভাংচুর ও অগ্নিসংযোগসহ ঘটছে বোমা হামলার ঘটনাও। পুটখালি ইউনিয়নে নৌকার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন আ: গাফফার ও আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন স্বতন্ত্র প্রার্থী মো: নাসির উদ্দিন। গোগা ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুর রশিদ ও আনারস প্রতিকের প্রার্থী স্বতন্ত্র তবিবর রহমান তবি। এই ইউনিয়নেও হামলা, পাল্টা হামলা , অফিস ভাংচুর, অগ্নিসংযোগ ও বোমা হামলার ঘটনা ঘটছে প্রায়শই।

বৃহস্পতিবার রাতেও পুটখালি ইউনিয়নে আনারস মার্কার অফিস ভাংচুর করা হয়েছে। নৌকার প্রার্থী আব্দুল গফফার জানান, নির্বাচনী প্রচারণায় স্বতন্ত্র প্রার্থীর কর্মীরাই আমার কর্মীদের ওপর হামলা করেছে। প্রচার প্রচারণায় তারা আমাদের বাধা দিচ্ছে।

আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থী মো: নাছির উদ্দিন জানান, ‘নৌকার প্রার্থী আব্দুল গফফার তার গুন্ডা বাহিনী দিয়ে আমার নির্বাচনী অফিস ভাংচুর করেছে। আমার নেতা কর্মীদের নির্বাচণী প্রচার প্রচারণা করতে দিচেছ না। আমি চাই একটি নিরপেক্ষ নির্বাচন এবং ভোটাররা যাতে নির্ভয়ে ভোট দিতে পারে তার ব্যবস্থা করার জোর দাবি জানাচ্ছি। গত বৃহস্পতিবার রাতে বাগ-আচড়া ও বালুন্ডা গ্রামে আমার নির্বাচনী অফিসে বোমা হামলা হয়েছে। আমার কর্মীদের ওপরও হামলা হয়েছে।’

পুটখালি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আলতাফ হোসেন জানান, পুটখালি ইউনিয়নের ভোট নিয়ে আতংক রয়েছে সাধারণ মানুষের মাঝে। ভোটাররা যাতে নির্ভয়ে তাদের ভোট দিতে পারে তার ব্যবস্থা করার জোর দাবি জানাচ্ছি প্রশাসনের কাছে। কেউ যেন ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই অথবা ভোট ডাকাতি করতে না পারে সেজন্য সবাইকে সচেতন থাকারও আহবান জানান তিনি।

শার্শা উপজেলা নির্বাচনী কর্মকর্তা মেহেদী হাসান জানান, ‘শার্শা উপজেলার মোট ১০টি ইউনিয়নে ভোট হচ্ছে আগামী ২৮ নভেম্বর। তবে ১০টির মধ্যে পুটখালি ও গোগা ইউনিয়নের নির্বাচন অত্যন্ত ঝুঁকিপূর্ণ। পুটখালি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ১৮৫। ও গোগা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৭৫০। আমরা ভোট নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করার জন্য সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।’

শেয়ার