Top

হরিপুরে আটক হওয়া আহত নীলগাইয়ের মৃত্যু

২৭ নভেম্বর, ২০২১ ১:২১ অপরাহ্ণ
হরিপুরে আটক হওয়া আহত নীলগাইয়ের মৃত্যু
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার মিনাপুর গ্রামে শুক্রবার বিকালে জনতার হাতে আটক হওয়া একটি পুরুষ নীলগাই সন্ধ্যায় মারা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন হরিপুর উপজেলার কারিগাও বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার কফিল উদ্দিন।

তিনি জানান, একটি পুরুষ নীলগাই ভারতের লোক জনের তাড়া খেয়ে শুক্রবার (২৬ নভেম্বর) বিকাল ৪ টার দিকে সীমান্তের ৩৫৩ নং পিলারের এর ২ এস এলাকা দিয়ে কাঁটা তারের বেড়া পার হয়ে হরিপুর উপজেলার মিনাপুর গ্রামে ঢুকে যায়। এলাকার লোকজন নীলগাই দেখতে পেয়ে তাকে ধরার জন্য তাড়া করে। এক পর্যায়ে ভবানন্দপুর গ্রামে জনৈক রেজাউলের সুপারির বাগানে আটকা পড়ে নীলগাইটি। এ সময় জনতা গাইটিকে আটক করে বেঁধে ফেলে।

খবর পেয়ে সীমান্তের কারিগাও বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে উপস্থিত হয়ে নীলগাইটি জনতার হাত থেকে উদ্ধার করে। চিকিৎসার জন্য নীলগাইটি হরিপুর উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে যায় বিজিবি। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে সন্ধ্যায় চিকিৎসা দেয়া অবস্থায় নীলগাইটি মারা যায়।

হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম নীলগাই উদ্ধারের সত্যতা স্বীকার করে বলেন, কাঁটা তারের বেড়া পাড় হওয়ার সময় নীলগাইটি আহত হয়। পরে বিজিবি’র তত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় প্রাণিটি মারা যায়।

শেয়ার