Top

শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

২৮ নভেম্বর, ২০২১ ৩:৫৮ অপরাহ্ণ
শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

তাইজুলের ঘূর্ণি জাদুতে পাকিস্তানকে ২৮৬ রানে বেঁধে ফেলে বাংলাদেশ। আর লিড পায় ৪৪ রানের। এই লিড নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে বাংলাদেশ। মাত্র ১৫ রানেই হারিয়েছে তিন টপ অর্ডার ব্যাটার। আর এতেই লিড নিয়েও চাপে পড়েছে বাংলাদেশ

ওপেনার সাদমানকে বেশ ভালোই পরীক্ষা করলেন শাহিন শাহ আফ্রিদি। টানা দুটি বল অফ স্ট্যাম্পের বাইরে করেছিলেন। একটি ভেতরে ঢুকেছিল। অন্যটি আউটসুইং করে বেরিয়ে গেছে। পরের বলটাই করলেন স্ট্যাম্পে এবং অ্যাঙ্গেল ধরে রেখে আরও ভেতরে ঢুকেছে। এর এতেই পরাস্ত সাদমান। তার রক্ষণে ধস নামল। এলবিডব্লু হয়ে ফিরলেন সাদমান।

ইনিংসের ৫ম ওভারের তৃতীয় বলে সাদমান ফিরলেন ১২ বলে ১ রান করে। বাংলাদেশের সংগ্রহ তখন ১৪ রান।

এরপর উইকেটে এলেন নাজমুল হোসেন শান্ত। সাদমানকে ফেরাতে একটু পরিকল্পনা করতে হয়েছিল আফ্রিদিকে, নাজমুলের ক্ষেত্রে সেটাও দরকার হয়নি। টানা দুটি বল অফ স্তাম্পের বাইরে করেছেন। দ্বিতীয় বলটিতেই খোঁচা দেওয়ার লোভ সামলাতে পারেননি নাজমুল। প্রথম স্লিপে ধরা পড়েছেন। ফিরলেন শূন্য রানে। ১৪ রানেই বাংলাদেশ হারাল দুটি উইকেট।

চারে ব্যাট করতে আসা অধিনায়ক মুমিনুলের ওপর আশা ছিল ইনিংসটা মেরামতের। কিন্তু তিনি তা পারলেন না। আগের বলে সাইফের ক্যাচ ঝাঁপিয়েও ধরতে পারেননি ফিল্ডার। পরের বলটাও মুমিনুলকে কাঁপিয়ে দিল। হাসান আলীর বলটা ঠিকভাবে খেলতে পারেননি মুমিনুল। তাঁর ব্যাটের স্পর্শ নিয়ে বল চলে গিয়েছিল মিডউইকেটে। এবার আজহার আলী ঠিকঠাক ডাইভ দিয়েছেন। সময়মতো বল হাতে তুলে নিয়েছেন। ২ বলে দুবার ক্যাচ তুলে শূন্য রানে ফিরলেন মুমিনুল হক।

দ্রুতই তিন উইকেট হারানো বাংলাদেশের হয়ে এখন উইকেটে লড়ছেন সাইফ হাসান এবং মুশফিকুর রহিম। সাইফ অপরাজিত আছেন ১৪ আর মুশফিক শূন্য রানে। বাংলাদেশের লিড ৫৯ রানের।

শেয়ার