Top
সর্বশেষ

রাজবাড়ীতে সাংবাদিকের উপর দফায় দফায় হামলা

০৯ ডিসেম্বর, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ
রাজবাড়ীতে সাংবাদিকের উপর দফায় দফায় হামলা
রাজবাড়ী প্রতিনিধি :

রাজবাড়ী সদরে মো. তৌহিদ নামে ছাত্রলীগের সাবেক এক নেতার নেতৃত্বে এক সাংবাদিককে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। বুধবার বিকেলে মারধরের এ ঘটনা ঘটে। এ বিষয়ে সন্ধ্যায় রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগকারী হলেন রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর গ্রামের মতিউর রহমানের ছেলে সাংবাদিক কবির হোসেন (৩৫)। দৈনিক খোলা কাগজের রাজবাড়ী প্রতিনিধি।

অভিযুক্ত মো. তৌহিদ মূলঘর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি। তাঁর চাচা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

লিখত অভিযোগ সূত্রে জানাযায়, বেলা ৩টার দিকে পেশাগত দায়িত্ব পালনের জন্য কবির হোসেন আরেক সাংবাদিককে নিয়ে মোটরসাইকেলে সুলতানপুর যাচ্ছিলেন। পথে মূলঘর ইউনিয়নের রশোড়া গ্রামের চেয়ারম্যানের মোড়ে দাঁড়িয়ে মুঠোফোনে কথা বলছিলেন। এ সময় তৌহিদের নেতৃত্বে ৫-৬ জন মিজান টেলিকম নামের একটি দোকানের ভেতরে দোকানের মালিককে মারধর করছিলেন। সাংবাদিক কবির হোসেন এতে বাধা দেন। এতে তাঁর ওপর চড়াও হয়ে এলোপাতাড়ি কিল–ঘুষি, চড়-থাপ্পড় মারতে থাকেন তৌহিদ ও তাঁর লোকজন। কবিরের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাঁকে উদ্ধার করেন।

কবির হোসেন বলেন, ‘এরপর আমি সুলতানপুরের উদ্দেশে রওনা দিই। কিছু সময় পর দেখতে পাই দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওই হামলাকারীরা মোটরসাইকেলে আমাকে অনুসরণ করছে। তারা আমাকে ধাওয়া দেয়। আমি মুঠোফোনে বিষয়টি পুলিশকে অবহিত করি। কোলারহাট পেঁয়াজ বাজারে পৌঁছানোর আগেই আমাকে মোটরসাইকেল নিয়ে ঘিরে ধরে তারা। এ সময় আমাকে মারধর করা হয়। আমার কাছে থাকা টাকা ছিনিয়ে নেয়। মুঠোফোন ভেঙে ফেলে। মোটরসাইকেল ভাঙচুর করে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে হামলাকারীরা পালিয়ে যায়। আমি রাজবাড়ী সদর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়িতে আছি।’

যোগাযোগ করা হলে সাংবাদিককে মারধরের বিষয়টি নাকচ করেছেন ছাত্রলীগের সাবেক নেতা মো. তৌহিদ। তিনি বলেন, ‘আমরা পারিবারিক বিষয় নিয়ে কথা-কাটাকাটি করছিলাম। এ সময় এক সাংবাদিক হেলমেট দিয়ে আমার মাথায় আঘাত করেছে। আমি এতে আহত হয়েছি।’

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, ঘটনাটি শোনার পর তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার