Top
সর্বশেষ

মানিকগঞ্জে কলেজছাত্রী হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

১৪ ডিসেম্বর, ২০২১ ৫:০২ অপরাহ্ণ
মানিকগঞ্জে কলেজছাত্রী হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জে কলেজছাত্রী ও গৃহবধু সুপ্রিয়া সাহার হত্যা মামলায় শ্বশুর শাশুড়ীসহ তিনজনের মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীন কারাদণ্ড এবং অপর একজনকে বেকসুর খালাস দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। এছাড়াও প্রত্যেকে আসামীকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টার দিকে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ বিচারিক আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার তিনজন আসামীর উপস্থিতি এই রায় ঘোষনা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত শশুর দিলীপ সরকার, শাশুড়ী গীতা রানী সরকার ও মহাবেদ রায় এবং যাবজ্জীনপ্রাপ্ত বিষ্ণুপাল, রজ্ঞিত সাহা ও রজ্ঞিত ঘোষ। অভিযোগ প্রমাণিত না হওয়ায় স্বামী দিপাঞ্জন সাহাকে বেকসুর খালাশ প্রদান করা হয়।

এদিকে মামলার বিবরণীতে জানা যায়, ২০১৬ সালের ৭ আগস্ট মানিকগঞ্জ শহরের পূর্বদাশড়া এলাকার একটি ভাড়া বাসায় সরকারি দেবেন্দ্র কলেজের বাংলা বিভাগের ২য় বর্ষের ছাত্রী সুপ্রিয়া সাহাকে শ্বাসরোধে হত্যা করে আসামীরা এবং তার হাত পা-বাধা এবং রক্তাক্ত দেহ মেঝেতে ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে পরেরদিন সকালে থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে। এঘটনায় নিহতের বাবা সুকুমার চন্দ্র সাহা বাদি হয়ে সদর থানায় তিন জনের নাম উল্লেখ্যসহ কয়েকজনের নাম অজ্ঞাত করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকর্মকর্তা তৎকালীন মানিকগঞ্জ সদর থানার এস আই মাসুদ মুন্সি তদন্ত করে ওই ২০১৬ সালের ২৯ নভেম্বর আদালতে চার্শিট দাখিল করেন। মামলায় মোট ১৪জনের সাক্ষ্য গ্রহন নেয়া হয়।

অপরদিকে বিষ্ণুপাল, রজ্ঞিত সাহা ও রজ্ঞিত ঘোষের উপস্থিতিতে বিচারক আজ এই রায় দেন।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবি পিপি আব্দুস সালাম, এপিপি মথুরনাথ সরকার এবং বাদি পক্ষের আইনজীবী মো.নজরুল ইসলাম বাদশা মামলা পরিচালনা করেন।

শেয়ার