Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে জালিয়াতির দায়ে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

১৬ ডিসেম্বর, ২০২১ ৩:২০ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে জালিয়াতির দায়ে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে অগ্রণী ব্যাংক হতে এক গ্রাহকের ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আতাউর রহমান নামে এক ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

গত ১৩ ডিসেম্বর সোমবার ওই কর্মকর্তা ঠাকুরগাঁও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন নিতে এলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন। ২০১৯ সালের ২৬ ডিসেম্বর পৌর শহরের ঘোষপাড়া মহল্লার মৃত আকবর হোসেনের ছেলে ও অগ্রণী ব্যাংকের গ্রাহক আব্দুল আজিজ এ মামলাটি দায়ের করেছিলেন।

মামলার বিবরণে জানা যায়, আব্দুল আজিজ ২০১৩ সালের ২৬ ডিসেম্বর অগ্রণী ব্যাংক ঠাকুরগাঁও শাখায় একটি সিসি লোনের আবেদন করেন। তৎকালীন ব্যাংকের ম্যানেজার আতাউর রহমান তার কাছ থেকে একটি সঞ্চয়ী ও একটি চলতি হিসাবের খালি ২টি চেকের পাতা গ্রহণ করেন। পরবর্তীতে লোন পাশ হয়ে গেলে কৌশলে ওই চেকের ২ পাতা দিয়ে পৃথকভাবে মোট ৭ লাখ টাকা উত্তোলন করে আত্মসাত করেন তৎকালীন ব্যাংকের ম্যানেজার আতাউর রহমানসহ কয়েকজন কর্মকর্তা।

বিষয়টি জানতে পেরে আব্দুল আজিজ বারবার হিসাব দুটির স্টেটমেন্ট চাইলে তা দিতে টালবাহানা করেন ওই কর্মকর্তারা। কোন কুল কিনারা না পেয়ে তিনি তৎকালীন ব্যাংকের এজিএম সহিদুল ইসলাম (৬১), সাবেক এ্যাডভান্স অফিসার সহিদুর রহমান (৬২), সাবেক ম্যানেজার সাইফুল ইসলাম (৬২), তৎকালীন ম্যানেজার আতাউর রহমান (৬২), পোষ্টিং অফিসার আ: ওহাব (৫৩), পেমেন্ট অফিসার মো: ইলিয়াস আলী (৫৭) ও সাবেক এডভান্স অফিসার আইয়ুব আলী চৌধুরীকে অভিযুক্ত করে এ মামলা দায়ের করেছিলেন।

পরবর্তীতে অধিকতর তদন্তের স্বার্থে দিনাজপুর পিবিআইকে দায়িত্ব দেওয়া হয়। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায় বলে রিপোর্ট প্রদান করে পিবিআই। এদের মধ্যে সহিদুল ইসলাম, সহিদুর রহমান, সাইফুল ইসলাম জামিনে রয়েছেন। আ: ওহাব, ইলিয়াস আলী পলাতক রয়েছেন ও আইয়ুব আলী চৌধুরী মৃত্যুবরণ করেন এবং আতাউর রহমান জেল হাজতে রয়েছেন।

শেয়ার