Top
সর্বশেষ

অছাত্র টেন্ডারবাজ ঠিকাদার ছাত্রদল কর্মী ও মাদক সেবনকারী ছাত্রলীগের প্রার্থী

১৬ ডিসেম্বর, ২০২১ ৪:১৪ অপরাহ্ণ
অছাত্র টেন্ডারবাজ ঠিকাদার ছাত্রদল কর্মী ও মাদক সেবনকারী ছাত্রলীগের প্রার্থী
বরগুনা প্রতিনিধি :

বরগুনার পাথরঘাটা উপজেলার ছাত্রলীগ কমিটি ঘোষণা হতে পারে চলতি ডিসেম্বর মাসের মধ্যে। এর মধ্যে যারা প্রার্থিতা করছেন অনেকেই অছাত্র, টেন্ডারবাজ, ঠিকাদার, ছাত্রদল কর্মী ও মাদক সেবনকারীও রয়েছে। পরিচ্ছন্ন একটা ছাত্রলীগ কমিটি গঠনের দাবিতে জেলা ছাত্রলীগের কাছে খোলা চিঠি দিয়েছে ছাত্রলীগ কর্মীরা।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ডাকযোগে জেলা ছাত্রলীগের কাছে দেয়া খোলা চিঠির একটি কপি, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সম্পাদকের কাছে আসে।

বেনামে খোলা চিঠিতে উল্লেখ করা আছে, তিনি পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের একজন নগণ্য কর্মী। পাথরঘাটা উপজেলা ছাত্রলীগকে শুদ্ধি করার জন্য মাদক, মাদকসেবী, অছাত্র, টেন্ডারবাজ, ঠিকাদার এবং ছাত্রদলের কোন ব্যক্তি যাতে উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে আসতে না পারে এবং প্রকৃত আওয়ামী পরিবারের কাছে ছাত্রলীগের নেতৃত্ব আসে জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের কাছে বিনীত অনুরোধ রইল।

আরো উল্লেখ করা আছে যে, আপনারা ইতোপূর্বে অবহিত আছেন, বরগুনা-২ সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন এমপির আশীর্বাদপুষ্ট শাহজাদা হাওলাদার সোহাগ এর মাদক সেবন ও ধারালো অস্ত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিভিন্ন সাপ্তাহিক পত্রিকায় প্রকাশ হয়েছে। শাহজাদা হাওলাদার সোহাগ এর বাবা মঠবাড়িয়া উপজেলার গুলিশাখালী ইউনিয়নের বিএনপি সমর্থনে দুই বার নির্বাচনে অংশগ্রহণ করেন এবং তার বাড়ি মঠবাড়িয়া গুলিশাখালী ইউনিয়নের হোতখালী গ্রামে। শাহজাদা কোন স্কুল, কলেজের ছাত্র না। ছোটবেলা থেকেই মাদক এর সাথে সম্পৃক্ত থাকার কারণে তার বাবা তাকে বাড়ি থেকে বের করে দেয় এমনকি সামাজিক ভাবে ত্যাজ্যপুত্র করে। বিএনপির এক নেতার মেয়েকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করতো, মেয়ে তার প্রস্তাবে সারা না দেয়ায় নেশা করে ঘুমের ঔষধ খেয়ে ২০১৭সালে পাথরঘাটা হাসপাতালে ভর্তি হয়। তার এরকম উশৃঙ্খল কর্মকান্ডের কারনে ছাত্রলীগে তার কোন সদস্য পদ নেই।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের আর একজন পদ প্রত্যাশী মোঃ ওয়ালিদ মক্কী পাথরঘাটা পৌরসভার একজন প্রসিদ্ধ ঠিকাদার। সে ২০১৬ সাল থেকে তার লাইসেন্স দিয়ে পাথরঘাটার বিভিন্ন স্থানে ঠিকাদারি ব্যবসা পরিচালনা করছে। তাছাড়া ছাত্রলীগের গঠণতন্ত্রে নির্ধারিত বয়স সীমা অতিক্রম করেছে। একজন ঠিকাদার কখনো ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারে না।

পাথরঘাটা ছাত্রলীগের আর এক পদ প্রত্যাশী মোঃ হাসিবুর রহমান ২০১০ সাল থেকে পাথরঘাটা উপজেলার ছাত্রদলের রাজনীতির সাথে সরাসরি সংশ্লিষ্ট। সে ২০১১ সালে পাথরঘাটা কলেজ ছাত্রদলের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক ছিল এবং তার আপন বড় ভাই মোঃ অলিউর রহমান পাথরঘাটার পৌর ছাত্রদলের দপ্তর সম্পাদক ছিল। ছাত্রদলের নেতা কখনো ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারে না।

পাথরঘাটা ছাত্রলীগের আর এক প্রভাবশালী নেতা শাহাদাত হোসেন মধু ছাত্রলীগের গঠণতন্ত্রের নির্ধারিত বয়সসীমা ২০২১সালের ফেব্রুয়ারি মাসে অতিক্রম করেছে। তার নানা পাথরঘাটার একজন চিহ্নিত রাজাকার। যুদ্ধপরাধীর রক্ত যার ধমনীতে বহমান সে ব্যক্তি ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারে না। সে বিষয়ে জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের সদয় দৃষ্টি কামনা করছেন।

খোলা চিঠির অভিযোগের বিষয়ে, শাহজাদা হাওলাদার সোহাগ, ওয়ালিদ মক্কী ও হাসিবুর রহমান তাদের অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের বিরুদ্ধে এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

সদ্য বিদায়ী পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হক জানান,এমপি একটি গুরুত্বপূর্ণ পদ। সেক্ষেত্রে সে যদি কাউকে সুপারিশ আর সে যদি হয় অযোগ্য আমাদের করার তো কি কিছু নাই। মাননীয় প্রধানমন্ত্রীর আস্থার প্রতিক বাংলাদেশ ছাত্রলীগ সেই সংগঠন কে যদি প্রশ্নবিদ্ধ করতে চায় এর থেকে দলের সাথে বেইমানি আর হতে পারেনা। আর আজকালকাল রাজনীতি হলো মাই ম্যান রাজনীতি। আর এই রাজনীতিতে যদি নিজের দল ভারী করার জন্য কেউ অছাত্র,মাদকসেবি ও সন্ত্রাসীকে মনেনীত করে এর থেকে দুঃখজনক কিছু হতে পারেনা।

এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হোসাইন জানান, এখন পর্যন্ত আমাদের হাতে কোন খোলা চিঠি আসেনি, যদি এ ধরনের কোনো অভিযোগ আমাদের ছাত্রলীগের প্রার্থীদের মধ্যে থাকে, তাহলে তারা কোনো গুরুত্বপূর্ণ পদে থাকতে পারবে না।

শেয়ার