Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

চট্টগ্রামে হেলে পড়েছে ২টি ভবন, আতঙ্কে বসবাসকারীরা

২১ ডিসেম্বর, ২০২১ ৩:৩০ অপরাহ্ণ
চট্টগ্রামে হেলে পড়েছে ২টি ভবন, আতঙ্কে বসবাসকারীরা
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের সদরঘাট থানার মাঝিরঘাট এলাকায় দুইটি ভবন হেলে পড়েছে। আতঙ্কের মুখে ভবনগুলোর বসবাসকারীরা ইতোমধ্যেই বাসা ত্যাগ করেছেন।

সোমবার (২০ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে। সদরঘাট থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাবুল ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাঝিরঘাট এলাকায় স্বপন বাবু (তিন তলা) ও মনোরঞ্জন দাসের (দুই তলা) মালিকানাধীন পৃথক দুটি ভবন হেলে পড়েছে। ভবনগুলো কমপক্ষে ২ থেকে ৩ ফুট হেলে পড়েছে। ভবনে বসবাসকারীরা নিরাপদ স্থানে সরে গেছেন।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, পাশে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ চলছিল। সেখানের নিচ থেকে মাটি সরে গেছে। এ কারণেই হয়ত ভবনগুলো হেলে পেড়েছে।

এ বিষয়ে স্বপন বাবুর ছেলে শুভ দাবি করে বলেন, আমাদের ভবনের পাশে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ চলছিল। এখানে পাইলিংয়ের কাজ করা হয়। এখানে কাজের সময় প্রচণ্ড কম্পন হচ্ছিল। এ কারণেই বিল্ডিং দুটি হেলে পড়েছে। ভবনের বাসিন্দারা সবাই নিরাপদে সরে গেছেন। আমাদের ভবনটি কমপক্ষে তিন ফুট হেলে পড়েছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার বলেন, এখানে স্বপন বাবুর মালিকানাধীন তিন তলা ভবনটি কমপক্ষে এক ফুট উত্তর দিকে হেলে পড়েছে। এছাড়া পাশের দুইটি মন্দিরও কিছুটা হেলে পড়েছে। ধারণা করা হচ্ছে, ভবনগুলোর পাশের খাল খনন থেকেই ভবনগুলো হেলে পড়েছে।

শেয়ার