Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

বিয়ে করতে গিয়ে কনেকে নিয়ে পালালো বর

২১ ডিসেম্বর, ২০২১ ৩:৪২ অপরাহ্ণ
বিয়ে করতে গিয়ে কনেকে নিয়ে পালালো বর
মোঃ আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা :

ফেসবুকে সংবাদ পেয়ে দামুড়হুদা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহের অভিযানে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল এক কিশোরী। পরে ভ্রাম্যমাণ আদালতে তিনি মেয়ের পিতাকে নগদ টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানাগেছে, রোববার কুড়ুলগাছি ইউনিয়নের সদাবরি গ্রামের মো. ইনছানের স্কুলপড়ুয়া মেয়ের বিয়ের আয়োজন করে রাতের আধারে। উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহের ফেসবুকে সংবাদ আসে বাল্যবিয়ের। সংবাদের প্রেক্ষিতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সংবাদ পেয়ে বরযাত্রী কন্যাকে নিয়ে দ্রুত বাড়ি ত্যাগ করে। এরপর কন্যার বাবাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার করার পর কন্যার আত্মীয়স্বজন সকলে মেয়ে এনে বাড়িতে হাজির করে। এরপর ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত মেয়ে বিয়ে দেবে না এরকম শর্তে নবনির্বাচিত মেম্বারের হেফাজতে মেয়ের বাবার থেকে মুচলেকা নিয়ে মেয়ের বাবাকে জরিমানা করা হয় ৩ হাজার টাকা।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ বলেন, সদাবরিতে বাল্যবিয়ে হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। অভিযানের সংবাদ পেয়ে বর কনেকে নিয়ে পালিয়ে যায়। পরে কনের পিতাকে আটক করে কনেকে বরের বাড়ি থেকে নিয়ে আসা হয়। কনের পিতাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দেবে না বলে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেন। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ছিলেন এসআই মাজহার ও পুলিশ সদস্যরা।

শেয়ার