Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

সিরাজগঞ্জে ইউপি নির্বাচনে শিক্ষকের কাছে ছাত্রের পরাজয়!

২৭ ডিসেম্বর, ২০২১ ৭:২১ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ইউপি নির্বাচনে শিক্ষকের কাছে ছাত্রের পরাজয়!
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের আওয়ামী লীগের দুবারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলামকে পরাজিত করে তারই শিক্ষক অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রোববার (২৬ ডিসেম্বর) ৪র্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন ঘোড়া প্রতীকে ১০ হাজার ৯২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে তারই ছাত্র সাইফুল ইসলাম পেয়েছেন ৮৫৭০ ভোট। দলীয় মনোনয়ন নৌকা প্রতীক পেয়েই ৩য় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হওয়ার স্বপ্ন দেখেছিলেন সাইফুল। দল তার উপর এবারও আস্থা রেখেছিল ঠিকই। কিন্তু জনগণ তার উপর আস্থা রাখতে না পেরে তার সেই স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়ে তারই শিক্ষাগুরুকে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৪র্থ দফায় রোববার জেলার ৩ উপজেলার ২১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এ নির্বাচনকে ঘিরে কৈজুরী ইউনিয়ন জেলায় সব থেকে বেশি আলোচনায় উঠে এসেছিল। এই ইউনিয়নে টানা দুবারের চেয়ারম্যান শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম (নৌকা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করেন তারই স্কুল শিক্ষক ও স্বতন্ত্র প্রার্থী কৈজুরী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক
কমান্ডার মোয়াজ্জেম হোসেন খোকনের বিরুদ্ধে।

প্রচারণায় শিক্ষক- ছাত্রের মধ্যে একে অপরের বিরুদ্ধে নানা বাকযুদ্ধের মধ্য দিয়ে গুরু-শিষ্যের জমজমাট প্রচারণায় জমে উঠেছিল নির্বাচন। একদিকে শিক্ষক মোয়াজ্জেম হোসেন খোকন তার শিক্ষকতা জীবনের ব্যর্থতা হিসেবে সাইফুল ইসলামকে সন্ত্রাসী ও অত্যাচারী বলে প্রচারণা চালিয়েছেন।

অপরদিকে ছাত্র সাইফুল ইসলাম বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণায় তার শিক্ষককে সন্ত্রাসী, চোর ও লুটপাটকারী আখ্যা দিয়ে বক্তব্য রেখেছেন। নব নির্বাচিত চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খোকন বলেন, ১৯৭৬ সাল থেকে ১৯৮৩ সাল পর্যন্ত কৈজুরী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ছিলেন তিনি। ওই সময়ে সাইফুল ইসলাম, তার ভাই
নজরুল ইসলাম, আব্দুল খালেক, আব্দুল মালেক, মোস্তফা, বোন আঞ্জুয়ারা আমার সরাসরি ছাত্র ছিল। পরবর্তীতে ঠুঁটিয়া উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে যোগ দিয়ে সেখানে অধ্যক্ষ পদে থাকা অবস্থায় অবসর গ্রহণ করেছেন।

নির্বাচনে সাইফুলের অত্যাচারের বিরুদ্ধে নিজের জয়কে জনগণের বিজয় উল্লেখ করে তিনি বলেন, তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে কৈজুরীর জনগণ ভোটের মাধ্যমে তার সঠিক জবাব দিয়েছে। এ বিষয়ে বর্তমান চেয়ারম্যান ও নৌকার প্রার্থী সাইফুল ইসলামের মোবাইলে ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়।

শেয়ার