Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

খালেদা বিষয়ে আমাদের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

৩০ ডিসেম্বর, ২০২১ ৪:৫৬ অপরাহ্ণ
খালেদা বিষয়ে আমাদের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, স্বাধীনতার ঘোষণার ইতিহাসকে যেভাবে বিকৃত করা হয়েছে, মেজর জিয়াউর রহমান যদি ফিরে আসতেন তাহলে তিনি শুনে নিজেই লজ্জা পেতেন। কারণ জীবিত অবস্থায় এ ধরনের উচ্চবাচ্য তিনি কখনও করেননি। তার মৃত্যুর পর আমরা অনেককিছু দেখেছি, অনেক কিছু শুনেছি, অনেক কিছু সহ্য করেছি।

বুধবার (২৯ ডিসেম্বর) বিকেলে নগরের চান্দগাঁওয়ে বেতারকেন্দ্রের সামনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের আওতাধীন ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতার ঘোষণার ঘটনা তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চট্টগ্রামের যারা আওয়ামী লীগের নেতৃত্বস্থানীয় ছিলেন, মোশাররফ ভাই (ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন) এখনও বেঁচে আছেন, তারা একত্রিত হয়ে সিদ্ধান্ত নিলেন যে- এই যে যুদ্ধ চলছে, ঘোষণা দেওয়ার জন্য একজন আর্মির অফিসার দরকার। তখন ক্যাপ্টেন রফিক চট্টগ্রামে যুদ্ধ মোকাবেলা করে যাচ্ছিলেন, তাকে আহ্বান করা হয়েছিল। কিন্তু যুদ্ধে থাকায় তিনি আসেননি। ২৭ তারিখ বোধহয় দুপুর ১টার দিকে হঠাৎ আমি বেতারে শুনলাম মেজর জিয়ার আহ্বান। প্রথমে তিনি নিজেকে অনেক কিছু বলেছেন, পরে অবশ্য সংশোধন করে বঙ্গবন্ধুর নামে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। এটাই হল সত্যিকারের ঘটনা।

বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, আইনমন্ত্রী তার নথিতে বলেছেন, আইনে বিদেশ পাঠানোর কোনো সুযোগ নেই। কাজেই আমরা এটা কিছু করতে পারছি না।

কক্সবাজারে নারীকে তুলে নিয়ে ধর্ষণ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কক্সবাজারের ঘটনায় মামলা রেকর্ড হয়েছে, এটা তদন্তাধীন আছে। তদন্তাধীন কোনো মামলায় আমরা মন্তব্য করতে পারি না। তদন্তের পরে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি, সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনসহ স্থানীয় আওয়ামীলীগ নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার