Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

বেক্সিমকো ফার্মা বাজারে নিয়ে এলো নিরমাট্রেলভীর ও রেটিনোভির: স্বাস্থ্যমন্ত্রী

৩০ ডিসেম্বর, ২০২১ ৭:১৩ অপরাহ্ণ
বেক্সিমকো ফার্মা বাজারে নিয়ে এলো নিরমাট্রেলভীর ও রেটিনোভির: স্বাস্থ্যমন্ত্রী
আহমেদ পিয়াল, মানিকগঞ্জ :

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, আজ বৃহস্পতিবার থেকে সারাদেশে করোনায় আক্রান্ত রোগীদের জন্য বেক্সিমকো ফার্মা বাজারে নিয়ে এলো নিরমাট্রেলভী ও রেটিনোভির। আমেরিকাতে গত সপ্তাহে এই ওষুধটি মাত্র বাজার জাত করেছে। সেখানে আমাদের দেশে দশদিন পরেই এই ওষুধ বাজারে আনলো। আমরা মনে করি এটা একটা নতুন মাইল ফলক। এই ওষুধটি ৮৮ শতাংশ করোনা রোধে কাজ করবে।

এছাড়াও এই ওষুধের বাজার মূল্য ষোল হাজার টাকা নির্ধারণ করেছে বেক্সিমকো ফার্মা। প্রত্যেকটি ফাইলের মূল্য তিন হাজার দুই’শ টাকা এবং একটি ফাইলে রয়েছে তিনটি ট্যাবলেট। একটি ডোজে রয়েছে মোট পাঁচটি ফাইল। ভিন্ন নামের এই ডোজ দুটোতে রয়েছে ত্রিশটি ট্যাবলেট। বারো বছরের উর্ধ্বে যাদের বয়স তারাও এই ওষুধ খেতে পারবে।

আজ সন্ধ্যায় মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা ২০২১ এর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদানকালে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক আলহাজ্ব সুলতানুল আজম খান আপেলের সার্বিক ব্যবস্থাপনায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

এসময় মন্ত্রী আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে আরও বলেন, করোনা বাংলাদেশে অনেকটা নিয়ন্ত্রনে ছিল। তবে ইদানীং সংক্রমনের হার কিছুটা বাড়তে শুরু করেছে। তাই সকলকে নিরাপদ দুরত্বে থেকে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে হবে।

ডায়াবেটিক সমিতি আয়োজিত বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ গোলাম মহিউদ্দিন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ্যাডঃ আব্দুল মজিদ ফটো, সাধারন সম্পাদক এ্যাডঃ আব্দুস সালাম, মানিকগঞ্জ পৌর মেয়র মোঃ রমজান আলী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ লুৎফর রহমান, মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি সিনথিয়া মালেক ও নীনা রহমান।

এছাড়াও অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদের সাহা।

শেয়ার