Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

৫৪ বছর বয়সে এসএসসি পাস করলেন হান্নান

৩১ ডিসেম্বর, ২০২১ ৫:০০ অপরাহ্ণ
৫৪ বছর বয়সে এসএসসি পাস করলেন হান্নান
নাসিম মাহমুদ, চাঁপাইনবাবগঞ্জ :

৫৪ বছর বয়সে এসএসসি পাস করেছেন আব্দুল হান্নান নামে এক ব্যক্তি। এতে গ্রামবাসীকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। আর তার ছেলে পড়ালেখা করছেন দশম শ্রেণিতে। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কামাত গ্রামে ঘটনাটি ঘটেছে।

জানা গেছে ওই এলাকার মৃত মোহাম্মদ মঞ্জুরের ছেলে আব্দুল হান্নান এ বছর তেলকুপি জামিলা স্বরণি ভোকেশনাল ইনস্টিটিউট থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪ দশমিক ১১ পেয়ে সবাইকে অবাক করে দিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে ফলাফল প্রকাশের পর তাকে অভিনন্দন ও শুভেচ্ছা স্বজন ও এলাকাবাসীরা। আব্দুল হান্নানের ছেলে জাহিদ হাসান জনি পড়ালেখা করছেন বিনোদপুর উচ্চ বিদ্যলয়ে। আব্দুল হান্নান বলেন, চাঁপাইনবাবগঞ্জ কোর্টে দলিল লেখার কাজ শিখছি। এ পেশায় যোগদান করে পরিচয়পত্র পেতে হলে ন্যূনতম এসএসসি পাসের সার্টিফিকেট লাগবে। তাই আমি গত ২০১৮ সালে তেলকুপি জামিলা স্বরণি ভোকেশনাল ইনস্টিটিউট স্কুলে ভর্তি হই। কিন্তু ২০২০ সালে আমার এসএসসি পরীক্ষা দেয়ার কথা থাকলেও করোনার করণে তা দেয়া হয়নি।

তাই এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪ দশমিক ১১ পেয়ে উত্তীর্ণ হয়েছি। তিনি আরও বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা গ্রহণ করতে কোনো বয়স বাধা হতে পারে না। আমার পরীক্ষার ফলাফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। হান্নানের ছেলে জাহিদ হাসান জনি বলেন, আমার আব্বা এবার পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছেন। আশা রাখি আমি সামনে বছর এসএসসি পরীক্ষা দিয়ে আব্বার থেকে ভাল রেজাল্ট করব।

 

শেয়ার