Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

কোটালীপাড়ায় চন্দ্রিকা জ্ঞান পাঠাগারের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

০৩ জানুয়ারি, ২০২২ ১:৫২ অপরাহ্ণ
কোটালীপাড়ায় চন্দ্রিকা জ্ঞান পাঠাগারের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি :

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় চন্দ্রিকা জ্ঞান পাঠাগারের ৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (৩ জানুয়ারি) উপজেলার কলাবাড়ী ইউনিয়নের কুমরিয়া গ্রামে অবস্থিত পাঠাগাটির চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাঠাগারটির প্রতিষ্ঠাতা সভাপতি সুনীল কুমার গাঙ্গুলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট বিজন বিশ্বাস, সমাজসেবক শচীন বিশ্বাস, লক্ষীকান্ত রায়, সুশীল বাগচী, অভিজিৎ গাঙ্গুলী, শংকর বাড়ৈ, মহিলা মেম্বার প্রার্থী বিউটি হালদার, শিক্ষিকা গৌরী রণী বাড়ৈ, আশীষ বক্তব্য রাখেন ।

এডভোকেট বিজন বিশ্বাস বলেন, চন্দ্রিকা জ্ঞান পাঠাগারের প্রতিষ্ঠাতা সুনীল গাঙ্গুলী একজন জ্ঞানের ফেরিওয়ালা। তিনি ২০১৪ সালে নিজ উদ্যোগে কলাবাড়ী ইউনিয়নের কুমুরিয়া গ্রামে একটি পাঠাগার প্রতিষ্ঠা করেন। পাঠাগারটি একটি ব্যতিক্রমধর্মী পাঠাগার। এই পাঠাগারে পাঠকদের এসে বই পড়তে হয় না। সুনীল কুমার গাঙ্গুলী বই নিয়ে পাঠকদের বাড়ি বাড়ি যান। বই পড়া শেষ হলে তিনি আবার নতুন বই দিয়ে পুরান বই নিয়ে আসে। আমি এই পাঠাগারটির উন্নয়নে সমাজের বিত্তবানদের এ গিয়ে আসার অনুরোধ করছি।

পাঠাগারের সভাপতি সুনীল কুমার গাঙ্গুলী বলেন, আমি এই পাঠাগারটি প্রতিষ্ঠিা করার একটাই লক্ষ্য, জ্ঞানপিপাসু মানুষদের যেন আত্মার ক্ষুধা মেটাতে পারি। সকলের সহযোগিতার কামনা করছি, যেন পাঠাগারটি পাঠকদের মাঝ থেকে হারিয়ে না যায়।

শেয়ার