Top
সর্বশেষ

বগুড়ার নির্বাচনে সহিংসতায় নিহত ৫

০৬ জানুয়ারি, ২০২২ ২:৩৫ অপরাহ্ণ
বগুড়ার নির্বাচনে সহিংসতায় নিহত ৫
আকতারুজ্জামান, বগুড়া :

বগুড়ার গাবতলীতে ভোট কেন্দ্রে নৌকার সমর্থকদের সাথে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংর্ঘষে গুলিতে এক নারী এজেন্টসহ চারজন নিহত হয়েছেন। বুধবার (৫ জানুযারী) সন্ধ্যায় গাবতলী উপজেলার বালিয়াদিঘী ইউনিয়নের কালাই হাটা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

গুলিতে নিহত চারজন হলেন, কুলসুম বেগম (৩৫), খোরশেদ আলী (৭০), আবদুর রশিদ (৪৮) ও আলমগীর (৪০)। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী ঘটনাস্থল থেকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা না করা নিয়ে ব্যাপক ভাঙচুর করেছে নৌকা মার্কার কর্মী সমর্থকরা। বিক্ষুব্ধ কর্মী সমর্থকরা পুলিশ, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রের গাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে হতাহতের ঘটনা ঘটে।

রাত ৮টার দিকে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসলে ভোট কেন্দ্রেই ব্যালট পেপার গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

এর আগে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা না করে উপজেলা সদরে ব্যালট পেপার নিতে চায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এতে আপত্তি জানায় নৌকা মার্কার প্রার্থী ইউনুছ আলী ফকির ও তার সমর্থকরা। এক পর্যায় তারা ভোট কেন্দ্র ঘেরাও করে।

এসময় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নৌকা মার্কার কর্মীদের সংঘর্ষ শুরু হয়। নৌকা মার্কার কর্মীদের সঙ্গে যোগ দেয় অন্যান্য প্রার্থীদের কর্মী ও সমর্থকরা। সংঘর্ষে কয়েক হাজার নারী ও পুরুষ লাঠি সোঠা নিয়ে হামলা চালায় পুলিশ, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে। ব্যাপক ভাঙচুর শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে বগুড়ার গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউপি নির্বাচনে ফেসবুক লাইভে এসে নির্বাচনী প্রচারণা করায় প্রকাশ্যে জাকির হোসেন (৩৫) নামে এক যুবককে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। বুধবার দুপুর ২টায় গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের জাইগুলি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশে এ ঘটনা ঘটে। নিহত জাকির হোসেন জাইগুলি উত্তরপাড়ার মৃত লয়া মিয়ার ছেলে। তিনি নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা কমিটির সক্রিয় সদস্য ছিলেন।

স্থানীয়রা জানান, নিহত জাকির হোসেন পেশায় একজন রং মিস্ত্রি ছিলেন। শখের বসে তিনি এলাকার বিভিন্ন সমস্যার বিষয় তার ফেসবুকে তুলে ধরতেন এবং ভিডিও করতেন।

স্থানীয়রা জানান, রামেশ্বরপুর ২নং ওয়ার্ডে ফেরদৌস হাসান মিঠু (ফুটবল) ও ডাঃ সাহিদুল ইসলাম (তালা প্রতীক) এই দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে দুপুর ২টায় সংঘর্ষ বাঁধে। সেখানে গিয়ে জাকির হোসেন ভিডিও লাইভ করার সময় সন্ত্রাীরা জাকির হোসেনের উপর হামলা চালায় ও তার মাথায় পিঠে ও পাজরে ছুরিকাঘাত করে। জাকিরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

গাবতলী থানার ওসি জিয়া লতিফুল ইসলাম, জাকির হোসেনের নিহত হওয়ার খবর নিশ্চিত করে বলেন, জাকির হত্যার ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করা হয়েছে। তাদের গ্রেফতার অভিযান চলছে।

শজিমেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মাহবুব আলম বলছেন, অধিক রক্তক্ষরণের কারণে হাসপাতালে আনার আগেই রাস্তায় জাকিরের মৃত্যু হয়েছে।

শেয়ার