Top
সর্বশেষ

নানান আয়োজনে দুর্বার প্রগতি সংগঠনের বর্ষপূর্তি

০৯ জানুয়ারি, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ
নানান আয়োজনে দুর্বার প্রগতি সংগঠনের বর্ষপূর্তি
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম :

চট্টগ্রামের মিরসরাইয়ের সামাজিক সংগঠন দুর্বার প্রগতি সংগঠন এক যুগে পদার্পণ করলো। শুক্রবার (৭ জানুয়ারি) ছিল এ সংগঠনের জন্মদিন। দিনের শুরুতে দুর্বার কার্যালয় প্রাঙ্গনে সমেবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের পর মুক্ত আকাশে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনের পর সাজোয়া বাদক দলের ঢোলের তালে, ব্যানার, ফেস্টুন হাতে দুর্বার’রা বের করে বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি গ্রামীণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে জেলে পাড়ার শিশুমেলায় গিয়ে শেষ হয়। এবারকার আয়োজনে সুবিধা বঞ্চিত জেলে পাড়ার দুই শতাধিক শিশুদের নিয়ে দুপুরের খাবারের আয়োজন, বর্ষপূর্তির কেককাটা, খেলাধূলা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আলোচনা পর্বে সংগঠনের সভাপতি মহিবুল হাসান সজীবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈকত চৌধুরীর সঞ্চালনায় অতিথি হিসেবে অংশ নেন, মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী, নাট্যজন প্রদীপ দেওয়ানজী, মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সভাপতি দেবদুলাল ভৌমিক, মিঠানালা ইউপি চেয়ারম্যান এম এ কাশেম, খবরিকা সম্পাদক মাহবু্ব রহমান পলাশ, শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন, মিরসরাই নিউজ টুয়ান্টিফোর ডটকমের সম্পাদক এম আনোয়ার, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দীন, সাবেক সভাপতি আশিষ দাশ ও সহ সভাপতি জাফর ইকবাল। এছাড়া উপস্থিত ছিলেন, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

এবার সাংবাদিকতা ও নাট্য সংস্কৃতিতে অসামান্য অবদানে দৈনিক আজাদী পত্রিকার ফিচার সম্পাদক প্রদীপ দেওয়ানজী কে দুর্বার পদক, আঞ্চলিক সংবাদ প্রকাশে বিশেষ অবদানে পাক্ষিক খবরিকা ও মিরসরাই নিউজ টুয়ান্টিফোর ডটকমকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

সন্ধ্যায় মলিয়াইশ হাইস্কুল মাঠে শীত উৎসবের অংশ হিসেবে তাবু জলসার আয়োজন করা হয়। যেখানে মেলা বসে খেজুর রস, ভাপা পিঠা, পায়েস, মুড়ি ও চিড়ার মোয়া সহ হরেক রকম পিঠাপুলির। এবারের আয়োজনে দুর্বার’র ক্যাম্প ফায়ারিং সবার নজর কেড়েছে। লাল নীল বাতি, দৃষ্টিনন্দন তাবু, মাঝখানে প্রজ্বলিত আগুনের কুন্ডলী দিয়ে সাজানো হয় জলসা চত্বর।

মশাল হাতে ক্যাম্প ফায়ারিং এর উদ্বোধন করেন, দুর্বার সভাপতি মহিবুল হাসান সজীব, প্রাক্তন সভাপতি আশিষ দাশ ও শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল।
এসময় জলসা চত্বরে নৃত্য পরিবেশনায় সবাইকে মুগ্ধ করে মিরসরাই শিল্পকলা একাডেমীর খুদে শিল্পীরা, সঙ্গীত আয়োজনে গান শুনিয়ে দর্শক মাতান কান্তা দে, পিন্টু কুমার নাথ, কবিয়াল মধুসূদন দাশ, বাবলু সূত্রধর, পলাশ ঘোষ, ঔশিকা ও সাবরিনা। সর্বশেষ ভান্ডারী গানে দর্শক মনকাড়েন আনোয়ার ভান্ডারী ও মাহবুবুল হক ভান্ডারী।

শেয়ার