Top
সর্বশেষ

ভালুকায় এসএমসি’তে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে দু’দিন ধরে শ্রমিকদের বিক্ষোভ

১১ জানুয়ারি, ২০২২ ৪:১৮ অপরাহ্ণ
ভালুকায় এসএমসি’তে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে দু’দিন ধরে শ্রমিকদের বিক্ষোভ
রাকিবুল হাসান রুবেল, ময়মনসিংহ :

বকেয়া বেতন, নিয়োগে ঘুষ বাণিজ্য বন্ধসহ বিভিন্ন দাবীতে ময়মনসিংহের ভালুকায় ওরস্যালাইন কোম্পানি এসএমসি এন্টারপ্রাইজের (স্যোসাল মার্কেটিং কোম্পানী) মুল ফটকে দু’দিন ধরে বিক্ষোভ করছে কর্মরত শ্রমিকরা। গত সোমবার (১০ জানুয়ারি) বিকাল থেকে এই বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

বকেয়া বেতন, বেতন বৃদ্ধি, সরকারি ও সাপ্তাহিক ছুটির টাকা, চাকুরি স্থায়ীকরণ, চাকুরিতে যোগদানের সময় ঘুষ বাণিজ্য বন্ধ করে শ্রমিকদের প্রাপ্য মর্যাদাসহ বিভিন্ন দাবি নিয়ে দীর্ঘ সময় ধরে বিক্ষোভ করছেন কারখানার আট শতাধিক শ্রমিক।

শ্রমিকদের অভিযোগ, আমরা সময় মতো বেতন পাই না, আমাদের ন্যায্য পাওনা বেতন চাইতে গেলেও চাকুরিচ্যুত করা হয়, আমরা কাজ করি এসএমসি এন্টারপ্রাইজে একটি থার্ড পার্টি কোম্পানির (এ.এইচ খান এন্ড কোম্পানি) মাধ্যমে, এই কোম্পানির মাধ্যমে কাজ করে আমরা সময়মত বেতন পাই না, এসএমসমির৩ অধিনে কর্মরত যে সকল শ্রমিক কাজ করে, তাদের সাথে তুলনা করলে আমরা কোন প্রকার সুবিধাই পাচ্ছি না।

আন্দোলনরত শ্রমিক দেলুয়ার হোসেন জানান, তাই আমরা কোন থার্ড (তৃতীয় পক্ষ) পার্টি কোম্পানি অধিনে কাজ করতে আগ্রহী না। আমারা সরাসরি এসএমসির আন্ডারে স্থায়ী ভাবে কাজ করতে দিতে হবে। এখানে চাকুরীতে যোগদানের সময় একজন শ্রমিকের কাছ থেকে পাঁচ থেকে দশ হাজার টাকা করে হাতিয়ে নিচ্ছে একটি পক্ষ। এই চক্রের মূলহোতা এ.এইচ খান এন্ড কোম্পানির প্রতিনিধি মনজ কান্তি মজুমদার ও মারুফ।

এসব অভিযোগের বিষয়ে এ.এইচ খান এন্ড কোম্পানির কর্তৃপক্ষের সাথে মোবাইল ফোনে একাধিকবার কথা বলার চেষ্টা করলে তারা ফোন ধরে নি। এমনকি এসএমসি কর্তৃপক্ষের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তারা সাংবাদিকদের সাথে কথা বলেননি। তারা জানান, বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

এ বিষয়ে ময়মনসিংহ শিল্প পুলিশ-৫ অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান বলেন, শ্রমিকদের বিভিন্ন দাবির বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে আলোচনা করে
সমাধানের চেষ্টা করছি।

শেয়ার