Top
সর্বশেষ

শিশু হত্যার দায়ে দুই আসামির আমৃত্যু কারাদণ্ড

১১ জানুয়ারি, ২০২২ ৪:৫৮ অপরাহ্ণ
শিশু হত্যার দায়ে দুই আসামির আমৃত্যু কারাদণ্ড
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

দাবীকৃত মুক্তিপণের ৪ লাখ টাকা না পেয়ে ৭ বছরের শিশু রিয়া মনিকে হত্যার দায়ে আসামী রাসেল মিয়া ও সালাউদ্দিনকে আমৃত্যু কারাদণ্ড ও লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ রোকনুজ্জামান এ রায় দেয়। রায় প্রদানের সময় আসামী রাসেল কাঠগড়ায় উপস্থিত থাকলেও অপর আসামী সালাউদ্দিন পালাতক রয়েছে।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৪ ডিসেম্বর রংপুরের পীরগাছা উপজেলার পরান তাম্বূলপুর গ্রামে আব্দুর রহিমের ৭ বছরের বয়সী প্রথম শ্রেণীর শিক্ষার্থী রিয়া মনিকে আসামী সালাহ উদ্দিন ও রাসেলসহ তার সঙ্গীরা জুশ খাওয়ানোর কথা বলে অপহরন করে নিয়ে যায়।

এরপর অপহরনকারীরা রিয়ার বাবা ও স্বজনদের মোবাইলে ফোন করে ৪ লাখ টাকা মুক্তিপন দাবি করে। টাকা না পাওয়ায় আসামীরা রিয়া মনিকে জুশের মধ্যে ঘুমের ঔষধ মিশিয়ে খাই শ্বাস রোধ করে হত্যা করে লাশ আসামীদের বাড়ির অদুরে একটি সেফটি ট্যাংকে ফেলে দেয়।

এ ঘটনায় মোবাইল ফোনের সূত্র ধরে আসামী রাসেলকে পুলিশ গ্রেফতার করলে সে তার সহযোগী সালাউদ্দিনের নাম বলে। এরপর পুলিশ সালাউদ্দিকেও গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ২৫ দিন পর বাড়ির পার্শ্বে এক বাড়ির সেফটি ট্যাংক থেকে নিহত রিয়া মনির লাশ উদ্ধার করে।

এ ঘটনার নিহত রিয়া মনির বাবা আব্দুর রহিম বাদী হয়ে পীরগাছা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে। তদন্ত শেষে পুলিশ আসামী রাসেল ও সালাহ উদ্দিন সহ ৭ আসামীদের বিরুদ্ধে আ্ধসঢ়;দালতে অভিযোগপত্র দাখিল করে। মামলায় ১৪ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আদালত আসামী সালাহ উদ্দিন ও রাসেলের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমানিত হওয়ায় আদালত তাদের দুই জনকে দোষি সাব্যস্ত করে আমৃতু কারাদন্ডের আদেশ দেন। মামলার অপর ৫ আসমামীকে বেকসুর খালাস প্রদান করে আদালত। আসামী সালাহ উদ্দিন পলাতক থাকায় তার নামে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

শেয়ার