Top

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পরিবহন ধর্মঘট স্থগিত

১৬ জানুয়ারি, ২০২২ ১১:৪৩ পূর্বাহ্ণ
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পরিবহন ধর্মঘট স্থগিত
রাকিবুল হাসান রুবেল, ময়মনসিংহ :

প্রশাসনের আশ্বাসে সাড়ে চার ঘন্টা পর সকাল সাড়ে ১০টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়েকে ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা করেছে ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতি।

রবিবার সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ধর্মঘট প্রত্যাহারের এ ঘোষণা দেন জেলা মটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা।

পরিবহন নেতৃবৃন্দ জানান, যোগাযোগ সচিবের অনুরোধ ও আশ্বাসে এবং ২৬ জানুয়ারি বিভাগীয় কমিশনারের সাথে বৈঠক আহবানের প্রেক্ষিতে ধর্মঘট স্থগিতের সিদ্বান্ত নেয়া হয়েছে। সেই সাথে এই কয়েক ঘন্টায় যাত্রী সাধারণের ভ’গান্তির কারণে পরিবহণ মালিক সমিতির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়। সাংবাদিক সম্মেলনে আরো
উপস্থিত ছিলেন জেলা মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান, কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা, চেম্বারের সিনিয়র সহ সভাপতি শংকর সাহাসহ পরিবহণ ও চেম্বারের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত এক্সপ্রেস ওয়ে নির্মাণে ধারগতির কারণে দীর্ঘ যানজট ও সড়কের বেহাল দশাতে ভোগান্তির শিকার হতে হয় পরিবহণ মালিকদের। এর ফলে প্রতিদিন অতিরিক্ত কোটি টাকার উপরে জ্বালানী তেলের অপচয় হয় পরিবহণ মালিকদের।

এসব বিষয়ে দীর্ঘদিন ধরে সরকার ও ঠিকাদরী প্রতিষ্ঠানকে বারবার জানিয়ে প্রতিকার না পেয়ে গত ২ জানুয়ারি পরিবহন মালিক সমিতি এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ১৫ জানুয়ারির মাঝে মহাসড়কের ঐ অংশের সংস্কার দাবী করে ছিল। সেই সাথে ১৬ তারিখ থেকে ধর্মঘটের ঘোষণা দিয়েছিল তারা।

 

শেয়ার