Top
সর্বশেষ

ভূমি রক্ষায় মালিকদের বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা

২৭ ডিসেম্বর, ২০২০ ৬:৪০ অপরাহ্ণ
ভূমি রক্ষায় মালিকদের বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা
ফেনী প্রতিনিধি :

ফেনীর সোনাগাজীতে ভূমি দস্যুদের শাস্তি দাবি করে কৃষক ও ভূমি মালিকরা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। শনিবার বিকালে উপজেলার তিনটি ইউনিয়নের কৃষক ও ভূমি মালিকরা মিছিল নিয়ে সোনাপুর হাজী রহিম উল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জড়ো হয়।

কৃষক শ্রমিক ভাই ভাই, ভূমি দস্যুদের শাস্তি চাই, কৃষি শ্রমিক ভাই ভাই তিন ফসলী জমি রক্ষা চাই, কৃষক বাঁচাও দেশ বাঁচাও, ভূমি মালিকরা এক হও, কৃষক ভাইদের রক্ষা কর, কৃষক শ্রমিক ভাই ভাই, ভূমি দস্যুদের রক্ষা নাই ইত্যাদি স্লোগানে মুখরিত করে তোলা হয় পুরো এলাকা। মিছিল শেষে সোনাগাজী-সোনাপুর সড়কে সহস্রাধিক কৃষক জড়ো হয়ে প্রায় এক ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধন শেষে একই প্রাথমিক বিদ্যালয় মাঠে আমিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল আলম জহিরের সভাপতিত্বে ও সাবেক সেনা সদস্য, ভূমি মালিক জসিম উদ্দিনের সঞ্চালনায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, সরকারি ও ব্যক্তি মালিকানা জমি জবর দখলে নিতে সংঘবদ্ধ একটি ভূমি দস্যু চক্র যেন বেপরোয়া হয়ে উঠেছে। উপজেলার থাক খোয়াজের লামছি মৌজায় অর্থনৈতিক অঞ্চলের উপকন্ঠে ভূমি জবর দখরের মহৎসব চালাচ্ছে ভূমি দস্যুরা। রাতের আঁধারে লাল পতাকা ও সোনাগাজী সোলার পাওয়ার লিমিটেড নামে সাইন বোর্ড ঝুলিয়ে দেয় ভূমি দস্যু চক্রটি। এতে ভূমি মালিক ও কৃষকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি রক্ষার ঘোষণা দিয়েছেন, সেখানে ভূমি দস্যুরা তিন ফসলী জমি উচ্ছেদের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

শেয়ার