Top

সিরাজগঞ্জে আইনজীবীকে মারধর কোর্ট বর্জন

১৬ জানুয়ারি, ২০২২ ৬:৫৭ অপরাহ্ণ
সিরাজগঞ্জে আইনজীবীকে মারধর কোর্ট বর্জন
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জ জেলা আইনজীবি সমিতির সদস্য আইনজীবি আবুল কালামকে মারধরের ঘটনায় কোর্ট বর্জন করেছেন আইনজীবিরা। এতে জেলা জজ আদালতে ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে হাজিরা দেয়াসহ বিচার কাজ বন্ধ রয়েছে। দুপুরে ওই আইনজীবি সমিতির নেতাকর্মীরা কোর্ট চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ শেষে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক আইনজীবি আব্দুর রউফ পান্না লিখিত বক্তব্য বলেন, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টের স্টেনোগ্রাফার নেশাখোর, চাঁদাবাজ ও ঘুষ খোর ইউসুফকে ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার ও দৃষ্টান্ত মূল্যক শাস্তির দাবী জানান। কোর্ট ও বিভিন্ন অফিস কক্ষসহ সকল এজলাসে তালা লাগিয়ে সরকারি কাজে বিঘ্ন সৃষ্টিও করেছে। কোর্ট প্রাঙ্গন ঘুষ ও দুর্নীতি বন্ধের দাবী না মানা পর্যন্ত বিজ্ঞ জেলা জজের সাথে সাক্ষাত ও কোর্টের কার্যক্রম বর্জন করা হলো।

এ সংবাদ সম্মেলনে বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য বীর মুক্তিযোদ্ধা পিপি আব্দুর রহমান রানা, জেলা আইনজীবি সমিতির সভাপতি মীর রুহুল আমীন বাবু, আইনজীবি ইন্দ্রিজিত সাহা, আশিকে খোদা টুটুল, সেলিনা বেগম পান্না, আবুল কাশেম, জুয়েল রানা, তৌফিকুর রহমান জয়, রবিউল ইসলাম, এনামুল হক, আবুল কালাম, রাকিবসহ সকল আইনজীবি উপস্থিত ছিলেন।

বৃহস্প্রতিবার দুপুরে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টের স্টেনোগ্রাফার ইউসুফ আইনজীবি আবুল কালামের কাছে ঘুষ দাবী করায় ২ জনের মধ্যে একপর্যায়ে মারধরের ঘটনা ঘটে। এ কারণে রোববার সকালে আদালত ও বিভিন্ন অফিস কক্ষসহ সকল এজলাসে তালা লাগানো হয় এবং ওই আইনজীবির বিরুদ্ধে শাস্তির দাবীতে মিছিল বের করে। এ ঘটনার প্রতিবাদে জেলা আইনজীবি সমিতির পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করা হয়েছে।

শেয়ার