Top
সর্বশেষ

শাহজাদপুরে প্রথম ধাপে পৌর নির্বাচনে সব ধরণের ব্যবস্থা গ্রহণ

২৭ ডিসেম্বর, ২০২০ ৭:৪৩ অপরাহ্ণ
শাহজাদপুরে প্রথম ধাপে পৌর নির্বাচনে সব ধরণের ব্যবস্থা গ্রহণ
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভা নির্বাচন কাল (২৮ ডিসেম্বর) সোমবার অনুষ্ঠিত হবে। এজন্য সংশ্লিষ্ট প্রশাসন ইতিমধ্যেই সব ধরণের ব্যবস্থা গ্রহণ করেছে। কেন্দ্র সমূহে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৯ জন নির্বার্হী ম্যাজিস্ট্রেট এবং ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রোববার বিকেলে শাহজাদপুর পৌর এলাকার ২৫টি ভোট কেন্দ্র সমূহে ভোট গ্রহনের আইন শৃঙ্খলা বাহিনীসহ সরঞ্জামাদি পাঠানো হয়েছে। এসব কেন্দ্রে সোমবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ পৌরসভায় নারী পুরুষ মিলে মোট ভোটার সংখ্যা ৫১ হাজার ৮৬ জন। উল্লেখ্য, প্রথম ধাপে নির্বাচনে এ পৌরসভার মেয়র পদে ৪ প্রার্থী ও ৯টি ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের ১৬ জন প্রার্থীসহ ৩৮ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনির আক্তার খান তরু লোদী (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুল হাসান স্বজল (ধানের শীষ), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোক্তার হোসেন (লাঙ্গল), ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী ইমরান হোসেন (হাতপাখা)।

এদিকে (নৌকা) প্রতীক প্রার্থী সাংবাদিকদের জানান, বর্তমান সরকারে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকেই ভোট দিবে জনগণ। নির্বাচিত হলে পৌর এলাকার সব রাস্তা পাকাকরণ, পানির ব্যবস্থা, পর্যাপ্ত পরিমাণ সড়ক বাতি, ড্রেনেজ ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদকমুক্তসহ পৌরসভাকে আধুনিক ও ডিজিটাল পৌরসভায় রূপ দেয়া হবে তিনি উল্লেখ করেন।

শেয়ার