Top

মাগুরায় ফুটপাতের পুরান কাপড়ই ভরসা তাদের

১৭ জানুয়ারি, ২০২২ ৪:৫৫ অপরাহ্ণ
মাগুরায় ফুটপাতের পুরান কাপড়ই ভরসা তাদের
আরজু সিদ্দিকী, মাগুরা :

চলতি মৌসুমে কুয়াশার সাথে পাল্লা দিয়ে বাড়ছে শীত। কনকনে ঠান্ডায় মানুষ নির্জীব, বেলা বের না হওয়া পর্যন্ত কাজে চলছে ধীরগতি। করোনাকালীন এই পরিবেশে অর্থসংকটে অধিকাংশ মানুষ তাইতো শীত নিবারণে মাগুরা জেলার বিভিন্ন ফুটপাতের উষ্ণ কাপড়ের দোকানগুলোতে ভিড় জমাচ্ছেন নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মানুষ।

মাগুরা শহরের পুরাতন কাপড় বিক্রয়ের জন্য খ্যাত পোষ্ট অফিসের সামে পুরাতন মার্কেট যেখানে শিশু, যুবক, যুবতী, বৃদ্ধা সহ সকল মানুষের কাপড় পাওয়া যায় সুলভ মূল্যে। প্রতিদিন দেখা যায় উষ্ণ কাপড় ক্রেতাদের উপচেপড়া ভিড়।

এখানে বিক্রয় করা হয় মাফলার, কানটুপি, চাদর, ট্রাউজার, জেকেটসহ শীত নিবারণের বিভিন্ন উষ্ণ কাপড়। পার্শ্ববর্তী জেলা ঝিনাইদহ, যশোর থেকে আনা হয় এ সব পুরাতন কাপড়। কাপড় বিক্রেতা মাসুদ রানার সাথে কথা বললে তিনি জানান, কোরনা পূর্ববর্তী সময়ে ডাকবাংলো মার্কেটে কাপড় বিক্রি করতাম মার্কেটটি যুগ যুগ ধরেই পুরাতন কাপড় বিক্রয়ের জন্য সেরা ছিল বর্তমানে পুরাতন কাপড় বিক্রয়ের জন্য আড়পাড়া ঈদগাহ মার্কেট নির্বাচন করায় অনেক ক্রেতাই এখানে আসতে পারে না ফলে বিক্রি একটু কম হয়।

কাপড় ক্রয় করতে আসা এক ব্যক্তির সাথে কথা বললে তিনি জানান কম মূল্যে মোটামুটি একটু ভালো কাপড় পাওয়া যায় এখানে তাই নিজে ও পরিবারের সদস্যদের শীত নিবারণ করতে প্রায় ই আসি এখানে। মার্কেটাকে আরো একটু সম্প্রসারণ করে স্থায়ী মার্কেট করে দিলে নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষ স্বল্পমূল্যে ভালো কাপড় ক্রয় করতে পারবে বলে ধারণা করছেন স্থানীয় সচেতন মহল।

শেয়ার