Top

নোয়াখালীর বেগমগঞ্জে শিক্ষক ও শিক্ষার্থীদের উত্যক্ত করার দায়ে যুবকের কারাদণ্ড

২০ জানুয়ারি, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ
নোয়াখালীর বেগমগঞ্জে শিক্ষক ও শিক্ষার্থীদের উত্যক্ত করার দায়ে যুবকের কারাদণ্ড
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের উত্যক্ত করার অপরাধে শাহিদ (২২) নামের এক যুবককে আটক করা হয়েছে। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্ত ওই যুবক কিশোর গ্যাং লিডার বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জিরতলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে তাকে আটক করা হয়। আটককৃত শাহিদ মধ্য জিরতলী গ্রামের জামাল হোসেনের ছেলে।

স্থানীয় সূত্র জানা যায়, দীর্ঘদিন ধরে শাহিদসহ কয়েকজন যুবক জিরতলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে উত্যক্ত করে। প্রতিদিন বিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করে ছাত্রীদের শ্লীলতাহানি করার চেষ্টা করে। তাদের বাঁধা দিতে আসলে লোকজনকে মারধর করে। এসব ঘটনায় বিদ্যালয়ের শিক্ষকরা প্রতিবাধ করলে গত কয়েকদিন ধরে নারী শিক্ষকদের বিভিন্নভাবে উত্যক্ত করা শুরু করে তারা।

বেগমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল ইসলাম চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে আমরা বিদ্যালয় এলাকায় অভিযান চালায়। অভিযানকালে বিদ্যালয়ের ক্যাম্পাসের ভিতর থেকে অভিযুক্ত শাহিদকে আটক করা হয়। পরে শিক্ষক শিক্ষার্থীদের শ্লীলতাহানির চেষ্টা ও উত্যক্ত করার অপরাধে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত ওই যুবক স্থানীয় একটি কিশোরগ্যাং এর প্রধান বলে একাধিক সূত্রে জানা গেছে, তার এসব ঘটনার সাথে তার দলের আরও কয়েকজন জড়িত আছে। অপর অভিযুক্তদের আটকের জন্য আমাদের অভিযান অব্যহত রয়েছে।

শেয়ার