Top

১৮ ভরি স্বর্ণ উদ্ধারসহ অজ্ঞান পার্টির ২ সদস্য গ্রেপ্তার

২৩ জানুয়ারি, ২০২২ ৪:১৩ অপরাহ্ণ
১৮ ভরি স্বর্ণ উদ্ধারসহ অজ্ঞান পার্টির ২ সদস্য গ্রেপ্তার
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে ২২ ভরি স্বর্ণ উদ্ধারসহ মূলহোতাসহ অজ্ঞান পার্টি চক্রের সক্রিয় ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২’র সদস্যরা। গ্রেফতারকৃতরা হলো- ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকার শ্রী কন্ডিয়া গ্রামের মোঃ আহম্মদ আলীর ছেলে মোঃ রফিকুল ইসলাম ওরফে শামীম (৪৫) ও গাজীপুর জেলার কালীগঞ্জ থানার মূলগাঁও গ্রামের শ্রী ধাম চন্দ্র বর্মণের ছেলে দীপক চন্দ্র বর্মণ।

র‌্যাব-১২’র এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিদেশ ফেরত মোঃ ইব্রাহিম (৪১) নামের এক ব্যক্তি গত বছরের ২ অক্টোবর ঢাকার আব্দুল্লাপুর থেকে একতা পরিবহনের ই-৪ নং আসনে চাঁপাইনবাবগঞ্জ বাড়ির উদ্দেশ্যে রওনা করেন। তার পাশের ই-৩ আসনের যাত্রী ছিলেন মোঃ রফিকুল ইসলাম (৪৫) ছব্দনাম শামীম। পাশাপাশি আসন হওয়ায় কথাবার্তায় উভয়ে পরিচিত হয় এবং তাদের বাসটি সকাল আনুমানিক ১০টার দিকে সিরাজগঞ্জ হাটিকুমরুল ফুড ভিলেজ হাইওয়ে রেষ্টুরেন্টে যাত্রা বিরতি দেয়।

এ সময় তারা একসাথে খাবার খেয়ে অভিযুক্ত ব্যক্তি মোঃ রফিকুল ইসলাম শামীম দুজনের বিল পরিশোধ করেন। বাসে উঠার আগ মূহুর্তে অভিযুক্ত রফিকুল ইসলাম শামীম ২টি কফি এনে ১টি ইব্রাহিমকে ও অপরটি নিজে পান করেন। এরপর দুজনই আবার বাসে উঠে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওনা করার পর পথিমধ্যে ইব্রাহিম অচেতন হয়ে যায়। এসময় বিদেশ থেকে নিয়ে আসা স্বর্ণের বার,স্বর্ণের গহণা, মোবাইল, পাসপোর্ট ও ভিসাসহ অন্যান্য সকল মালামাল চুরি করে অভিযুক্ত রফিকুল ইসলাম শামীম নিয়ে পালিয়ে যায়। ওইদিন দুপুর আড়াইটায় চাঁপাইনবাবগঞ্জ বাসস্ট্যান্ডে পৌঁছলে বাসের স্টাফসহ সকলে ইব্রাহিমকে অচেতন অজ্ঞান অবস্থায় দেখে প্রাথমিক চিকিৎসা দিয়ে জ্ঞান ফেরার পর তাকে বাসায় পাঠানোর ব্যবস্থা করেন। পরবর্তীতে ইব্রাহিমের পক্ষে তার ভগ্নিপতি মোঃ ইসারুল (৪১) সিরাজগঞ্জের সলঙ্গা থানায় একটি মামলা দায়েরের পর।

র‌্যাব-১২’র কাছে আসামী গ্রেফতারের আবেদন করে। এরই প্রেক্ষিতে আধুনিক তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা নজরদারীর মাধ্যমে র‌্যাব-১২’র এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল শনিবার রাতে ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির মূলহোতাসহ চক্রের সক্রিয় ওই ২ সদস্যকে গ্রেফতার করেছে।

এসময় তাদের কাছ থেকে ১৮ ভরি ২আনা স্বর্ণ, নগদ ২হাজার ২’শ টাকা ও ৩টি মোবাইল উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন এলাকায় এই ধরনের নেশাজাতীয় দ্রব্য পান করিয়ে অচেতন করে বাসে থাকা যাত্রীদের অজ্ঞান করে সর্বস্ব হাতিয়ে নিত। অজ্ঞান পার্টির গ্রেফতারকৃত সক্রিয় এই দুই সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের ও উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

 

শেয়ার