Top

রাঙামাটিতে শপথ গ্রহণ করতে এসে ৪ চেয়ারম্যান গ্রেপ্তার

২৫ জানুয়ারি, ২০২২ ৬:১৬ অপরাহ্ণ
রাঙামাটিতে শপথ গ্রহণ করতে এসে ৪ চেয়ারম্যান গ্রেপ্তার
মঈন উদ্দীন বাপ্পী, রাঙামাটি :

রাঙামাটি শপথ বাক্য গ্রহণ করতে এসে হত্যাকান্ডের মামলায় ৪ নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার হয়েছেন। মঙ্গলবার (২৫জানুয়ারী) বিকেলে শপথ বাক্য শেষে জেলা প্রশাসন কার্যালয় থেকে বের হওয়ার সময় তাদের ডিবি পুলিশ গ্রেপ্তার করে।

গ্রেফতার হওয়া ৪ইউপি চেয়ারম্যান হলেন- রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের কানন চাকমা, নানিয়ারচর উপজেলার সাবেক্ষং ইউনিয়নের সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের অমল কান্তি চাকমা এবং বুড়িঘাট ইউনিয়নের প্রমোদ খীসা।

গ্রেফতার হওয়া সকলে জেএসএস সংস্কার এর নেতা ও নানিয়ারচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমা এবং ইউপিডিএফ গণতান্ত্রিক দলের নেতা বর্মা চাকমা হত্যাকান্ডের অন্যতম আসামী।

অপরদিকে ২০১৮সালের ১১এপ্রিল নানিয়ারচর উপজেলায় কালুময় চাকমাকে হত্যা করার দায়ে ইউপিডিএফ মূল দলের প্রধান প্রসীত বিকাশ খীসাসহ ২৭জনের নামে থানায় মামলা দায়ের করা হয়েছিলো। ২৭জন আসামীর মধ্যে নবনির্বাচিত কুতুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কানন চাকমার নাম রয়েছে। তিনি ইউপিডিএফ দলের অন্যতম সংগঠক।

রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছেছর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- গ্রেফতার হওয়া ৪চেয়ারম্যান ওয়ারেন্টভুক্ত আসামী।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রাঙামাটি সদর ও নানিয়ারচর উপজেলার ১০ ইউপি নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ পাঠ করান জেলা প্রশাসক মো মিজানুর রহমান। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার