Top

ঠাকুরগাঁওয়ে শাবিপ্রবিতে দাবির সমর্থনে সংহতি সমাবেশ

২৬ জানুয়ারি, ২০২২ ৩:৩৯ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে শাবিপ্রবিতে দাবির সমর্থনে সংহতি সমাবেশ
মো. আব্দুল লতিফ, ঠাকুরগাঁও :

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পুলিশি ও ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও আন্দোলনরত শিক্ষার্থীদের ন্যায্য দাবি সমর্থন করে সংহতি সমাবেশ করেছে ঠাকুরগাঁওবাসীর ব্যানারে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

২৬ জানুয়ারি বুধবার বেলা ১১ টায় শহরের চৌরাস্তায় এই সংহতি সমাবেশ করে জেলাবাসী। এ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের জেলা সমন্বয়কারী মাহাবুব আলম রুবেল।

সমাবেশে জেলার শিক্ষক, লেখক, সাংস্কৃতিকও রাজনৈতিক কর্মী, সাংবাদিক, শিক্ষার্থী, আইনজীবীসহ সকল শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

সংহতি সমাবেশে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাড. আবু সায়েম, জেলা জেএসডির সভাপতি ও সাংবাদিক মনসুর আলী, সদর উপজেলা সিপিবির সভাপতি চৌধুরী আনোয়ার হোসেন, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, লেখক ও কলামিস্ট মাসুদ আহমেদ সুবর্ণ, জেলা ছাত্র ইউনিয়নের
সভাপতি আবু বক্কর সিদ্দিক ,শিক্ষক জাকির হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন,আমরা এদেশে শামসুজ্জোহার মত শিক্ষক দেখেছি। তিনি শিক্ষার্থীদের বাঁচাতে নিজে গুলি খেয়েছেন। অথচ অমরা শাবিপ্রবিতে দেখছি একজন ভিসি কিভাবে ছাত্রদের উপর গুলি, টিয়ারসেল, সাউন্ডগ্রেনেট মেরে রক্তাক্ত করেছেন। বিশ্ববিদ্যালয়ের একজন ভিসি শিক্ষার্থীদের সর্বোচ্চ অবিভাবক।

যে অবিভাবক তার সন্তানদের মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে সে ভিসি পদে থাকার নৈতিক অধিকার হারায়। অবিলম্বে এই ভিসির অপসারণের দাবি জানান বক্তারা।

শেয়ার