Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু

৩১ জানুয়ারি, ২০২২ ২:৫৩ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরো দুই জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে এক জনের বাড়ি লালমনিরহাট জেলায় ও অপররজনের বাড়ি দিনাজপুর জেলায়। এই নিয়ে রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ১ হাজার ১ শত ৫৭ জনে।

রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত বিভাগের ৮ জেলায় ১ হাজার ১৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৭৮ জনের শরীরে করোনার জীবানু পাওয়া গেছে। আক্রান্তের হার ৪১ দশমিক ৮২ শতাংশ।

আক্রান্তদের মধ্যে মধ্যে রংপুরে ১৬০ জন, দিনাজপুুরে ৭৫ জন, নীলফামারীতে ৬৫ জন, ঠাকুরগাঁয় ৭৭ জন, গাইবান্ধায় ২৩ জন, লালমনিরহাটে ২০ জন, কুড়িগ্রামে ২০ জন ও পঞ্চগড়ে ৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৭২ জন। এ নিয়ে বিভাগে ৩ লাখ ১৯ হাজার ১১০ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৯ হাাজার ৪১৮ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ১ হাজার ২শ’ ৫৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৮৬২ জন। সংক্রমনের হার দাঁড়িয়েছে ৪১ দশমিক ৮ শতাংশ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু জাকিরুল ইসলাম সোমবার জানান, করোনায় আক্রান্ত হয়ে রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত লালমনিহাট ও দিনাজপুর জেলায় ২ জনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর জেলায় ১৫ হাজার ৯ শ ৩৮ জন আক্রান্ত ও ৩৩৪ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১৩ হাজার ৫ শ ৪০ জন আক্রান্ত ও ২৯৫ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৮ হাজার ১৭১ জন আক্রান্ত ও ২৫৬ জনের মৃত্যু হয়েছে। গাইবান্ধা জেলায় ৫ হাজার ১৩৪ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নীলফামারী জেলায় ৪ হাজার ৮ শ৬৪ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু হয়েছে। কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৭শ ৬৮ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু হয়েছে।

লালমনিরহাট জেলায় ২ হাজার ৯ শ ৪৯ জন আক্রান্ত ও ৭০ জনের মৃত্যু হয়েছে। পঞ্চগড় জেলায় ৪ হাজার ৫৪ জন আক্রান্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার